Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় অবৈধ ভাবে বালু দিয়ে খাল ভরাট: পানিবন্ধি কৃষিজমি

কচুয়ায় অবৈধ ভাবে বালু দিয়ে খাল ভরাট: পানিবন্ধি কৃষিজমি

কচুয়া উপলোর কোমরকাশা গ্রামে প্রবাহমান সরকারি খাস জমি দখল করে মাটি ভরাট করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কোমরকাশা গ্রামের অধিবাসী মো.মাসুদ মিয়া বাদী হয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয় বাসিন্দা মাসুদ মিয়া, সাজ্জাদ হোসেন, মকবুল হোসেন, মিজান মিয়াসহ আরো অনেকে জানান, কিছু দিন আগে কোমরকাশা গ্রামের মৃত: বাচ্ছু মিয়া ছেলে ছাত্রলীগ নেতা. মোশাররফ হোসেন তার বাড়ির পূর্বপাশে সরকারি খাল দখল করে অবৈধ ভাবে বালু দিয়ে বরাট করেন। খালবন্ধ হওয়ার কারনে প্রায় ১ হাজার হেক্টর জমি পানি নিষ্কাশন হয়,কয়েকদিন ভাড়ি বৃষ্টির কারনে এলাকার বাড়ীরঘর ও চলাচলের পথ পানিবন্ধি এবং বিভিন্ন কৃষকরে জমি পানিবন্ধি হয়ে তলিয়ে যায়। এতে এলাকার অনেক ফসলী জমি নষ্ট হয়ে যাচ্ছে।

ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন লিটন জানান, আমার ইউনিয়নের কোমরকাশা,আন্দিরপার, হোসেনপুর,বদুরপুর মাঠে ফসলী জমির পানি যে খাল দিয়ে চলাচল করে স্থানীয় ছাত্রলীগের নেতা জোরপূর্বক খালদখল করে অবৈধ ভাবে বালু বরাট করার পানিবন্ধি হয়ে পড়েছে এলাকাবাসী। বিষয়টি আমি তাকে কয়েক বার বারন করার পরও কোনো তোয়াক্কা না করে ইচ্ছামত কাজ চানিয়ে যাচ্ছে।

খাল ভরাটের বিষয়টি আমি ইউএনও দীপায়ন দাস শুভ ও সহকারি কমিশনার (ভূমি) একি মিত্র চাকমাকে অবগত করছি।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা বলেন, কোমরকাশা গ্রামে অবৈধ ভাবে খাল ভরাট বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনানুক ব্যবস্থা নেয়া হবে।

এদিকে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মোশারফ হোসেনের বক্তব্য জানতে মোবাইলে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২৬ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই