Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার নন্দনপুর-তারাবাড়িয়া সড়ক পাকা না হওয়ায় জনদুর্ভোগ চরমে

কচুয়ার নন্দনপুর-তারাবাড়িয়া সড়ক পাকা না হওয়ায় জনদুর্ভোগ চরমে

চাঁদপুর কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের নন্দনপুর-তারাবাড়িয়া ২ কি.মি কাঁচা সড়ক পাকা না হওয়ায় এলাকাবাসী চরম দুর্ভোগে পড়েছে। দীর্ঘদিন কাঁচা সড়কটি পাকা না হওয়ার কারনে সাধারণ মানুষের চলাচলে মারাত্মক ব্যাঘাত হচ্ছে।

সরেজমিনে জানা গেছে, নন্দনপুর পূর্ব পাড়া কাঁচা রাস্তা থেকে তারাবাড়িয়া জমির হোসেন পাটওয়ারী মাস্টার বাড়ি হয়ে আবুল কাশেম পাটওয়ারী বাড়ি পর্যন্ত রাস্তাটি প্রায় ২৫ বছর ধরে অবহেলিত হিসেবে পড়ে রয়েছে।

বিশেষ করে কাদিরখিল থেকে তারাবাড়িয়া দক্ষিণ মাথা পর্যন্ত সড়কটি পাকা হলেও বাকী সড়কটুকু পাকাকরণ না করায় এ অঞ্চলের মানুষের গলার কাটায় পরিণত হয়েছে। বর্ষা মৌসুম ও একটু বৃষ্টি আসতে না আসতেই যানবাহন চলাচল দূরের কথা পায়ে হাটাও দুস্কর হয়ে পড়ে। একমাত্র সড়ক হওয়ায় এলাকার কৃষক,বিভিন্ন পেশাজীবী লোকজন ও স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা সীমাহীন কষ্টের মধ্যে দিন অতিক্রম করছে।

তারাবাড়িয়া গ্রামের অধিবাসী ও ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: মনির হোসেন পাটওয়ারী বলেন, বছর দেড়েক পূর্বে বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদের প্রচেষ্টায় তারাবাড়িয়া কাঁচা রাস্তের অংশে ইট বালু দিয়ে চলাচলের ব্যবস্থা করা হলেও বিগত চার বছরেও এ সড়কে এক চিমটি মাটিও ফেলা হয়নি।

তিনি আরো বলেন, এ অঞ্চলের হাজার হাজার মানুষের চলাচলে একমাত্র সড়কটি পাকাকরণ এখন সময়ের দাবি।

অন্যদিকে ২ কি.মি. এ কাঁচা রাস্তাটি দ্রুত পাকাকরণ করতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও সংশ্লিষ্ট দফতরের সু-দৃষ্টি কামনা করেছেন ভ‚ক্তভোগী এলাকাবাসী।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১০ সেপেটম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই