Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় সংস্কার শেষ না হতেই সড়কে বড় বড় গর্ত সৃষ্টি, জনদুর্ভোগ
সংস্কার

কচুয়ায় সংস্কার শেষ না হতেই সড়কে বড় বড় গর্ত সৃষ্টি, জনদুর্ভোগ

চাঁদপুরের কচুয়া-গৌরিপুর আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে পিচ উঠে গিয়ে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে বেহাল দশা বিরাজ করছে। সড়ক ও জনপথ বিভাগের এ সড়ক দিয়ে প্রতিদিন কচুয়া, হাজীগঞ্জ, রামগঞ্জ, লক্ষ্মীপুর ও চাঁদপুরের বাস-ট্রাকসহ অসংখ্য যানবাহন রাজধানী ঢাকায় আসা-যাওয়া করে থাকে।

সড়কটির সাচার এলাকার সাজিরপাড় থেকে কচুয়া পর্যন্ত প্রায় ১২কিলোমিটারের বেশীরভাগ অংশে পিচ উঠে বড় আকৃতির গর্ত সৃষ্টি হয়েছে। এছাড়া কোন কোন জায়গায় পাশের অংশ দেবে গিয়ে ভেঙ্গে যাচ্ছে। সড়কটির আকানিয়া, দোয়াটি, বাচাইয়া, পালাখাল, কলেজ গেইট এলাকা, চাংপুর, বাতাপুকুরিয়া ও উত্তর পালাখাল মুল সড়ক অংশের খুবই বেহালদশা।

এবস অংশে বড় বড় গর্তে পানি জমে খানাখন্দের সুষ্টি হয়েছে। প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে বিকল হয়ে যানবাহন পড়ে থাকতে দেখা যায়।

স্থানীয়রা জানান, মাঝে মধ্যে রাস্তা সংস্কার করলেও সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট তদারকী কর্মকর্তা সঠিকভাবে তদারকি না করায় সংস্কার শেষ না হতেই সড়কের বড় বড় গর্ত সৃষ্টি হচ্ছে। এ ছাড়া বেশ কয়েকটি ঝুঁকিপূর্ণ বাঁক রয়েছে। বাঁক দিয়ে গাড়ী চলতে গিয়ে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এসকল বাঁক দ্রুত সরলিকরন ও সড়কটি সংস্কারের দাবী জানিয়েছে ভুক্তোভোগী চালক ও এলাকাবাসী।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারি প্রকৌশলী আবু হানিফ সড়কের বেহাল দশার কথা স্বীকার করে বলেন, সড়ক ভেঙ্গে গেলে মেরামত করা আমাদের রুটিন কাজ। অসময়ে বৃষ্টি হওয়ায় সড়কে পানি জমে গর্ত সৃষ্টি হচ্ছে। সড়কটির টেন্ডার শেষ হয়ে ইভালুয়েশন সম্পন্ন হলে আগামী এক মাসের মধ্যে সড়কের সংস্কার কাজ শুরু হবে।

কচুয়া প্রতিনিধি, ২৯ সেপ্টেম্বর ২০২৩