Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / এমভি আল ওয়ালিদ-২ লঞ্চের বিরুদ্ধে চাঁদপুর ঘাটে অনিয়মের অভিযোগ
Launch

এমভি আল ওয়ালিদ-২ লঞ্চের বিরুদ্ধে চাঁদপুর ঘাটে অনিয়মের অভিযোগ

চাঁদপুর নৌ-বন্দর থেকে এমভি আলো ওয়ালিদ-২ লঞ্চটি অনিয়ম করে নিজের ইচ্ছেমতো চাঁদপুর-ঢাকা রুটে চলাচল করার অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, লঞ্চটির নির্ধারিত সময়সূচি ও ঘাট অমান্য করে দীর্ঘদিন ঘরে অপকৌশললে যাত্রী নিয়ে চাঁদপুর ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।

নিয়ম অনুযায়ী আল ওয়ালিদকে ঢাকা থেকে ছেড়ে চাঁদপুর ঘাট হয়ে ইলিশা লঞ্চ ঘাট এবং ইলিশা ঘাট থেকে ছেড়ে চাঁদপুর হয়ে ঢাকায় যাওয়া কথা।

উক্ত রুটে সময়সূচি থাকা সত্ত্বেও লঞ্চটি পরিচালনা না করে শুধুমাত্র ঢাকা-চাঁদপুর নৌ-রুটে লঞ্চটি পরিচালনা করছে। এভাবে অনিয়ম করে পরিচালনা করতে সর্বোচ্চ সহযোগিতা করছে চাঁদপুর নদীবন্দরের পরিবহন পরিদর্শক রেজাউল করিম সুমন।

সময়সূচি অনিয়ম করে কোন লঞ্চ পরিচালনা করলে ওই লঞ্চটির বিরুদ্ধে বন্দর পরিবহন কর্তৃপক্ষ মামলা করার কথা থাকলেও উল্টো সহযোগিতা করছে কর্তৃপক্ষ।

এদিকে সময়সূচি মেনে চাঁদপুর ঘাট থেকে নিয়মিত চলাচলকারী লঞ্চগুলোর সাথে এ নিয়ে মভি আল ওয়ালিদ-২ এর সাথে বাকবিতণ্ডা চলছে। যে কোনো সময় ঘাটে বড় ধরনের বিশৃঙ্খলার আশংকা করছেন সংশ্লিষ্টরা।

এ নিয়ে শনিবারে ঢাকা লঞ্চ মালিক সমিতির কার্যালয়ে একটি সভা হয়। সেখানে চাঁদপুর ঘাট থেকে সরাসরি উক্ত লঞ্চটি চলাচল না করার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি লঞ্চটির সময়সূচি অনুযায়ী ইলিশা থেকে চাঁদপুর হয়ে ঢাকা যাবে সেখান থেকেই পরিচালনা করার নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে লঞ্চটির মালিকপক্ষের সাথে কথা বলার জন্যে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

লঞ্চ চলাচলের সময়সূচি নিয়ে উচ্চ আদালতের একটি নির্দেশনাও রয়েছে। সে বিষয়ে দৃষ্টি রেখে ও চাঁদপুর লঞ্চঘাটে বিশৃঙ্খলা এড়াতে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন লঞ্চ মালিক কর্তৃপক্ষ।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
১২ ফেব্রুয়ারি,২০১৯