Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / অর্থনীতি / চাঁদপুরে লক্ষাধিক মানুষ প্রতিমাসে ৯ কোটি টাকা ভাতা পাচ্ছে
taka
প্রতীকী ছবি

চাঁদপুরে লক্ষাধিক মানুষ প্রতিমাসে ৯ কোটি টাকা ভাতা পাচ্ছে

চাঁদপুর জেলার ৮ উপজেলা ও ৭ পৌরসভায় সরকার প্রতিমাসে ১ লাখ ৪ হাজার ২শ’ ৪২ জনকে নিয়মিত মাসিক ভাতা দিচ্ছে। আর এ ভাতার পরিমাণ হচ্ছে ৮ কোটি ৯৪ লাখ ৬৬ হাজার ৬শ’ টাকা। সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সমাজ সেবা বিভাগ হতে এসব ভাতা বিভিন্ন ব্যাংকের মাধ্যমে প্রদান করা হচ্ছে।

বিভিন্ন ব্যাংক ও জেলা সমাজসেবা কার্যালয়ে যোগাযোগ করে জানা যায়, জেলায় ৬৬ হাজার ৩শ’ ৫ জন বয়স্ক নারী পুরুষকে প্রতিমাসে ৫ শত টাকা করে, ১৯ হাজার ২২ জন বিধবা, স্বামী পরিত্যক্তা নারীকে ৫শত টাকা করে, প্রতিবন্ধী, অস্বচ্ছল এমন ১৪ হাজার ৭৩১ জনকে মাসে ৭ শত টাকা করে, হিজরাসহ অন্যান্য এমন ১৩০ জনকে প্রতিমাসে ৬ শত টাকা করে। পিছিয়ে পড়া ও কর্মজীবী এমন ৪৩৯ জন নারীকে ৬ শত টাকা করে ভাতা দেওয়া হচ্ছে।

এছাড়া অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধা ৩ হাজার ৬শ’ ১৫ জনকে প্রতিমাসে ১০ হাজার টাকা করে ভাতা দেওয়া হচ্ছে। এতে করে প্রতিমাসে সরকারকে শুধুমাত্র চাঁদপুর জেলাতেই ৮ কোটি ৯৪ লাখ ৬৬ হাজার ৬ শত টাকা প্রদান করতে হচ্ছে। এসব টাকা উত্তোলনের জন্য প্রত্যেককে একটি করে বই দেওয়া হয়েছে, যাতে তারা সংশ্লিষ্ট ব্যাংকে গিয়ে এই বই দেখিয়ে ভাতা উত্তোলন করতে পারেন।

চাঁদপুর সোনালী ব্যাংক থেকে প্রতিবন্ধী মেয়ের টাকা তুলতে আসা আমেনা বেগম, প্রতিবন্ধী ছেলের জন্য টাকা তুলতে আসা রাহেলা খাতুন, বিধবা আফিয়া বেগম, রোকেয়া বেগম, বয়স্ক রুহুল আমিন, মনির মাঝি, রফিকুল আলম জানান তারা এই ভাতা পেয়ে খুব খুশি। তারা এ টাকা দিয়ে নিয়মিত চিকিৎসা ও ঔষধ কিনতে পারছেন।

এখন আর এই টাকার জন্য ছেলে মেয়েদের কাছে হাত পাততে হচ্ছে না। তারা সরকারের এই উদ্যোগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম