Home / আরো / ইসলাম / এবার সর্বনিম্ন ফিতরা ৬০ টাকা

এবার সর্বনিম্ন ফিতরা ৬০ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট :

এ বছরের সাদকাতুল ফিতরার হার সর্বনিম্ন ৬০ থেকে সর্বোচ্চ ১৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে ফিতরা নির্ধারণী সভায় এ হার নির্ধারণ করা হয়।

সভায় সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয়, ইসলামি শরিয়াহ মতে গম/আটা, খেজুর, কিসমিস, পনির ও যব ইত্যাদি পণ্যগুলোর যেকোনো একটি দিয়ে ফিতরা প্রদান করা যায়। গম বা আটা দিয়ে ফিতরা আদায় করলে এক কেজি ৬৫০ গ্রাম অথবা এর বর্তমান বাজার মূল্য ৬০ টাকা আদায় করতে হবে।

খেজুর দিয়ে আদায় করলে তিন কেজি ৩০০ গ্রাম কিংবা এর বাজার মূল্য এক হাজার ৬৫০ টাকা, কিসমিস দিয়ে আদায় করলে তিন কেজি ৩০০ গ্রাম কিংবা এর বাজার মূল্য এক হাজার ২০০ টাকা।

পনির দিয়ে আদায় করলে তিন কেজি ৩০০ গ্রাম কিংবা এর বাজার মূল্য এক হাজার ৬০০ টাকা এবং যব দিয়ে আদায় করলে তিন কেজি ৩০০ গ্রাম অথবা বাজার মূল্য ২০০ টাকা ফিতরা আদায় করতে হবে।

উল্লেখ্য, গত বছর ফিতরা ছিল মাথাপিছু সর্বনিম্ন ৬৫ টাকা ও সর্বোচ্চ দুই হাজার টাকা। এর আগের বছর সর্বনিম্ন ফিতরা ধরা হয়েছিল জনপ্রতি ৫৫ টাকা, তার আগের বছর ৫৩ টাকা।

আপডেট:   বাংলাদেশ সময় : ১১ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বুধবার ২৪ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ০২:৪২ অপরাহ্ন

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না