Home / তথ্য প্রযুক্তি / এন্ড্রয়েড ললিপপ হয়ে আসছে নোকিয়ার পুরোনো ১১০০ মডেল

এন্ড্রয়েড ললিপপ হয়ে আসছে নোকিয়ার পুরোনো ১১০০ মডেল

It Desk:

খবরটি তাক লাগানোর মতই। নোকিয়ার জনপ্রিয় ফিচার ফোন নকিয়া ১১০০ এবার বাজারে আসছে স্মার্টফোন হয়ে। এর অপারেটিং সিস্টেম হবে অ্যানড্রয়েড ললিপপ।

নোকিয়ার এ যাবৎকালে বিক্রির তালিকায় শীর্ষে ছিল নকিয়া ১১০০। মডেলটির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নতুন করে স্মার্টফোন হিসেবে বাজারে ছাড়ার পরিকল্পনা নিয়েছে নোকিয়া ইনকরপোরেশন।

এটিতে থাকছে কোয়াড কোর মিডিয়াটেক প্রসেসর। সঙ্গে থাকছে ৫১২ মেগাবাইট র‌্যাম। ফিনল্যান্ড ভিত্তিক মোবাইল ফোন নির্মাতা কোম্পানি নোকিয়া ২০০৩ সালে ১১০০ মডেলটি বাজারে ছাড়ে। কোম্পানির হিসাব মতে, মডেলটির হ্যান্ডসেট সারা বিশ্বে ২৫ কোটি বিক্রি হয়েছে। নোকিয়া দাবি করছে, এটিই পৃথিবীর এ যাবৎকালের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোনসেট। মডেলটির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নতুন রূপে নকিয়া ১১০০ ছাড়ার চিন্তাভাবনা করছে প্রতিষ্ঠানটি।

তবে বর্তমানে নোকিয়ার মোবাইল ফোন বিভাগটি মাইক্রোসফটের অধীনে। ফিনল্যান্ডের নোকিয়ার কাছ থেকে গত বছর মোবাইল ফোন বিভাগ কিনে নেয় মাইক্রোসফট। চুক্তি অনুযায়ী, ২০১৬ সালের আগ পর্যন্ত কোনো স্মার্টফোন বাজারে আনতে পারবে না নোকিয়া। তাই নোকিয়ার ১১০০ মডেলের ফোনসেটটির জন্য আরেকটা বছর অপেক্ষা করতেই হবে গ্রাহকদের।

ইন্টারনেট কানেকশন নেই