Home / বিশেষ সংবাদ / ‘একদম খায়া ফালামু‘ ভিডিও প্রসঙ্গে যা বললেন ওই পুলিশ কর্মকর্তা

‘একদম খায়া ফালামু‘ ভিডিও প্রসঙ্গে যা বললেন ওই পুলিশ কর্মকর্তা

চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে দুই দিন ধরে উত্তাল রাজধানী ঢাকাসহ গোটা দেশ। দাবি আদায়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। কোথাও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন তারা। কোথাও আবার পুলিশের সঙ্গে বোঝাপড়ার মাধ্যমেই কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার আন্দোলনের দ্বিতীয় দিন সড়ক অবরোধকারী শিক্ষার্থীদের সরাতে এক পুলিশ কর্মকর্তার দেয়া হুমকির ভিডিও সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ঘটনাটি ঘটেছে রাজধানীর আফতাবনগরে বাড্ডা-রামপুরা সড়কে। বেসরকারি ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন।

সড়ক থেকে শিক্ষার্থীদের সরিয়ে দিতে সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে আসেন ঢাকা মেট্রপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের এডিসি আবদুল আহাদ। শিক্ষার্থীরা সড়ক ছাড়তে অস্বীকৃতি জানালে এক পর্যায়ে রেগে যান তিনি।

এক শিক্ষার্থীকে উদ্দেশ করে তিনি বলতে থাকেন, ‘গায়ে লাগতেছে না আমি কেডা? আমি নিজে এখানে আসছি কথাবার্তা তোমার গায়ে লাগে না? বেশি কথা বলবা না। একদম… একদম খায়া ফালামু, চুপ! কথা বুঝতেছ না। আমি যে বললাম আমি নিজে এখানে আসছি।’

পাশে থেকে আরেক পুলিশ কর্মকর্তা এসময় আন্দোলনকারীদের বলেন, ‘এই উনি যখন কথা বলেন, সবাই চুপ থাকো।’

এ বিষয়ে জানতে চাইলে এডিসি আবদুল আহাদ বলেন, ‘ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি যেখানে হাজার হাজার স্টুডেন্ট ছিল, তাদেরকে আমরা কোনো ধরনের বলপ্রয়োগ ছাড়া এবং আমি নিজে শান্ত করেছি। এজন্য তারা আমার অনেক প্রশংসা করেছে। তারা বলেছে, ইচ্ছা করলে আমি অ্যাকশনে যেতে পারতাম।’

তিনি বলেন, ‘কিন্তু এর মাঝে একটা কথা বলেছি, এটাই ভাইরাল হয়েছে। যিনি ভিডিওটা ছেড়েছেন, সামনে-পেছনে কোনো কথাই কিন্তু তিনি দেননি। ওই কথা বলার পর আরো এক ঘণ্টা যে আমি তাদেরকে বুঝিয়েছি এবং সক্ষম হয়েছি- এই ভালো কথাগুলো কিন্তু একটাও নাই।’

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘বাপ-মা ভাই বোন কত ধরনের যে তেল দিলাম, কতজনরে যে মাথায় হাত দিলাম এগুলো কিন্তু একটাও নাই। অথচ এসব করে কিন্তু সক্ষম হয়েছি। অনুরোধ করে তাদের নিয়ে যেতে পেরেছি। তারা রাস্তা দখল করছে, আমরা বলপ্রয়োগ ব্যতীত তাদের সেখান থেকে সরিয়ে নিতে সক্ষম হয়েছি। এটা কিন্তু আহামরি বিষয় না। (পরিবর্তন ডটকম)

শেয়ার করুন
x

Check Also

57-teacher

কচুয়ায় পদোন্নতিপ্রাপ্ত ৫৭ প্রধান শিক্ষকের হাতে নিয়োগ পত্র প্রদান

চাঁদপুরের ...