Home / চাঁদপুর / ‘একজন ভালো পুলিশ অফিসার হওয়ার প্রথম শর্ত ভালো মানুষ হওয়া’

‘একজন ভালো পুলিশ অফিসার হওয়ার প্রথম শর্ত ভালো মানুষ হওয়া’

সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎকালে অ্যাডিশনাল আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল (স্পেশাল ব্রাঞ্চ) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জঙ্গীদমনে বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল। অনেক সীমাদ্ধতা থাকার পরেও জঙ্গীবাদ নির্মূলে আমরা কাজ করে যাচ্ছি। মাদকের মতোই জঙ্গীবাদ ও মৌলবাদের বিরুদ্ধে সকলকে এক সাথে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর পুলিশ সুপার কার্যলয়ে অনুষ্ঠিত স্থানীয় সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চাঁদপুরের সন্তান হিসেবে এই জেলার প্রতি আমার টান আমৃত্যু থেকে যাবে। আমি সবসময় চেষ্টা করেছি নিজেকে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে। একজন ভালো পুলিশ অফিসার হওয়ার প্রথম শর্ত হলো ভালো মানুষ হওয়া।

মাদকের ব্যপারে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের জিরো ট্রলারেন্স রয়েছে। মাদক নির্মূলে পুলিশ এবং মিডিয়া এক হয়ে কাজ করতে হবে। আমাদের এই সমাজকে বাসযোগ্য করতে হলে সকলকে এক হয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, অন্যান্য জেলার তুলনায় চাঁদপুরের আইনশৃঙ্খলা অত্যান্ত ভালো অবস্থায় রয়েছে। সাংবাদিকরা হলো সমার্জের দর্পণ। পত্রিকায় মাধ্যমে সমাজের সকল অপরাধ তুলে ধরা হয়। আসুন আমরা সকলে মিলে একটি সুন্দর বাংলাদেশ রক্ষার জন্যে কাজ করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম।

চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদীর পরিচালনায় আরো বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শাহ মোহাম্মদ মাকসুল আলম, শহীদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, শরীফ চৌধুরী, রহিম বাদশা প্রমুখ। এসময় স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

|| আপডেট: ০৭:০৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর