Home / চাঁদপুর / উন্নয়ন মেলায় দর্শনার্থীদের ভীড় : শনিবার সমাপনী

উন্নয়ন মেলায় দর্শনার্থীদের ভীড় : শনিবার সমাপনী

‘উন্নয়নে রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই শ্লোগানকে ধারন করে তৃতীয়বারের চাঁদপুরে উন্নয়ন মেলার দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধায় চাঁদপুরে স্টেডিয়ামে গিয়ে দেখা গেছে মেলায় আগত দর্শনার্থীদের বিভিন্ন ভাবে আকৃষ্ট করছে স্টলগুলোর কর্মীরা। এমন চিত্র দেখা মিলে সেন্টার ডেভেলপমেন্ট ইনোভেশন এন্ড প্র্যাকটিসেস (সিদীপ) স্বাস্থ্যসেবা ক্যাম্পে।

সংস্থার চলমান কার্যক্রম সমূহগুলো হচ্ছে : ক্ষুদ্র ঋণ কার্যক্রম, সঞ্চয় কার্যক্রম, স্বাস্থ্যসেবা কার্যক্রম, সৌর বিদ্যুৎ কর্মসূচি, শিক্ষা সহয়তা কর্মসূচি, শিক্ষা বৃত্তি প্রদান প্রকল্প, সিদীপ মডান স্কুল, রেমিট্যান্স কার্যক্রম, সমৃদ্ধি কর্মসূচি (ভিক্ষুক পূর্ণবাসন কর্মসূচি স্যানিটেশন), ক্রীড়া সাংস্কৃতি কর্মসূচি ও উদ্ভাবনী কার্যক্রম (গাড়ল উন্নত জাতের ভেড়া, টার্কি, হাইব্রীড ফল।

এ সময় সিদীপের মধ্যে উপস্থিত ছিলেন জ্যোনাল ম্যানেজার নুর নবী শেখ, আর এম রফিকুল ইসলাম, বি এম মোহাব্বত হোসেন, ডাক্তার রাসেল হোসেন। আজ শনিবার চাঁদপুর স্টেডিয়ামে ৩ দিনব্যাপি উন্নয়ন মেলার সফল সমাপ্তি ঘটবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে মেলার কার্যক্রম এবং সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতি অনুষ্ঠান চলবে।

উন্নয়ন মেলার লক্ষ্য-উদ্দেশ্য হলো জেলা ও উপজেলা পর্যায়ে সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরা। মানুষকে সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করা। সরকারের ভবিষ্যৎ কর্পমরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রম বাস্তবায়নে জনগণকে উদ্ভুদ্ধ করা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তাদের যৌথ অংশগ্রহণে স্থানীয় সমস্যা সম্পর্কে মতবিনিময় ও বাস্তবায়ন পরিকল্পনা তৈরি।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ২:০৩ পিএম, ১২ জানুয়ারি ২০১৮, শুক্রবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

অবৈধ যৌনাচারের জন্যে ধ্বংস হওয়া জাতির করুণ গল্প

মার্শেলাস, ...