Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / উত্তর তরপুরচন্ডী কাজীপাড়া সপ্রাবিতে ক্রীড়ার পুরস্কার বিতরণ

উত্তর তরপুরচন্ডী কাজীপাড়া সপ্রাবিতে ক্রীড়ার পুরস্কার বিতরণ

চাঁদপুর সদর উপজেলার উত্তর তরপুরচন্ডী কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ৩ মার্চ মঙ্গলবার বিকেল বিদ্যালয় মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন।

তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। ক্রীড়া শিক্ষার একটি অংশ। ক্রীড়া মানুষকে সুস্থ ও স্বাভাবিক দেহ বিনির্মাণে ইতিবাচক ভূমিকা রাখে। আজ তোমরা যারা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করছো তোমাদের মনে রাখতে হবে পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও অপরিহার্য অংশ। খেলাধুলার মাধ্যমে দেহ ও মন সুস্থ থাকে।

তিনি আরো বলেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে শিক্ষার মূলভিত্তি। সেই শিক্ষার অংশই হচ্ছে খেলাধুলা। এছাড়া শিশুদের নৈতিক শিক্ষা দিয়ে মানসম্মতভাবে গড়ে তুলতে হবে। শিক্ষাকে যতটুকু গুরুত্ব দিবেন আগামিতে সমাজ ততটা উন্নত হবে।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ লায়ন কাজী মাহাবুবুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লায়ন্স ক্লাব অব চাঁদপুর রূপালীর সেক্রেটারী লায়ন মফিজুল ইসলাম খান সেলিম, ট্রেজারার লায়ন আলমগীর আলম জুয়েল, ব্যবসায়ী কাজী জাহাঙ্গীর আলম মিন্টু ও বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শাহ আলম। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোদেজা বেগম।

সভাপতি লায়ন কাজী মাহাবুবুল হক বলেন, মেধা বিকাশের ক্ষেত্রে শিক্ষার পাশাপাশি খেলাধুলার চর্চা করতে হবে। আজ যারা বিজয়ী হতে পারবে না তোমরা খেলাধুলা ভালোভাবে চালিয়ে যেতে হবে। তাহলে আগামিতে তোমরাও বিজয়ী হতে পারবে। একটি জাতিকে শিক্ষিত করতে হলে এ ছোট ছেলে-মেয়েদের শিক্ষিত করতে হবে।
তিনি বলেন, আমি দীর্ঘদিন এ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে জড়িত আছি। এ বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার মান ব্যবস্থা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা সমাজের সবচেয়ে সম্মানিত ব্যাক্তি। একজন শিক্ষক যে এলাকায় বসবাস করেন সে এলাকার তিনি জ্ঞান দানকারী। দেশের ভবিষ্যতকে শিক্ষিত করে সু-নাগরিক করে গড়ে তোলার মহৎ কাজ করছেন শিক্ষকরা।

বিদ্যালয়ের শিক্ষক মো. রোস্তম বকাউলের পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. কাজী আসিফ মোহাম্মদ, ডা. নাবিয়া তাহসিন, বিদ্যালয় পিটিএ সভাপতি নজরুল ইসলাম গাজী, ব্যবসায়ী কাজী নজরুল ইসলাম শিমুল, এসএমসি সদস্য কাজী রাসেল, বিদ্যালয়ের শিক্ষক ফেরদৌসী ইয়াসমীন, কামরুন নাহার ও ফাহমিদা আক্তারসহ এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষার্থীরা।

পরে অতিথিরা বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

স্টাফ করেসপন্ডেন্ট, ৩ মার্চ ২০২০