Home / চাঁদপুর / ‘উইমেন পুলিশ অ্যাওয়ার্ড’ পেলেন এসপি শামসুন্নাহার
sp-samsunnahar

‘উইমেন পুলিশ অ্যাওয়ার্ড’ পেলেন এসপি শামসুন্নাহার

বাংলাদেশ পুলিশে গৌরবদীপ্ত অবদানের স্বীকৃতিস্বরূপ ‘উইমেন পুলিশ অ্যাওয়ার্ড’ পেয়েছেন চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

বৃহস্পতিবার (২৯ মার্চ) রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনের অডিটোরিয়ামে বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এ বছর ৬টি ক্যাটাগরিতে এসপি শামসুন্নাহারসহ মোট ২০ নারী পুলিশ কর্মকর্তাকে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর চাঁদপুর আগমনকে ঘিরে কর্মব্যস্ততার কারণে তিনি উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারায় তাঁর পক্ষে পদকটি গ্রহণ করেন এআইজি সহেলী ফেরদৌস।

২০১৫ সালের ১২ জুন পুলিশ সুপার পদে চাঁদপুরে যোগদান করার পর থেকে অপরাধ দমন, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধে ব্যতিক্রমধর্মী নানামুখী কার্যক্রম চালিয়ে সর্বমহলে প্রশংসা কুড়িয়েছেন। বিশেষ করে নারী ও শিশু নির্যাতন রোধে একটি বিশেষ সেল গঠনের মাধ্যমে ১৫০১ জন নির্যাতিত নারী-শিশুদের সাক্ষাৎকার গ্রহণ করে তদন্ত সাপেক্ষে এ যাবতকাল প্রায় ১৩৮২টি অভিযোগের নিষ্পত্তি করেছেন।

এছাড়াও চাঁদপুরে জঙ্গি, মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা, পথসভা, স্কুল-কলেজ শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগিতা ও ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে আলোচিত পুলিশ সুপার হিসেবে পরিচিতি লাভ করেছেন।

সর্বোপরী জেলাবাসীর মাঝে পুলিশের ভাবমূর্তি উজ্জল হওয়ার পাশাপাশি পুলিশের প্রতি জনগণেনর আস্থাও বৃদ্ধি পেয়েছে দ্বিগুণ। তার নানামুখি এ সকল সমাজিক কর্মতৎপরতায় জনমনে স্বস্তি ফিরে এসছে এবং জেলাব্যাপী শান্তি ও স্থিতিশীলতা বিরাজমান।

একজন নিষ্ঠাবান পুলিশ সুপার হিসেবে নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন করার পাশাপাশি সামাজিক এসব কর্মকান্ডের স্বীকৃতিস্বরূপ এসপি শামসুন্নাহার পিপিএমকে ২০১৮ সালে বাংলাদেশ নারী পুলিশ পদক প্রদানের জন্যে নির্বাচিত করা হয় বলে জানা গেছে।

পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী বিপিএম (বার)এর সভাপতিত্বে ও এআইজি (মিডিয়া এন্ড পিআর) সহেলী ফেরদৌসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন।

অনুষ্ঠানের শুরুতেস্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক সভাপতি মিলি বিশ্বাস পিপিএম।

চাঁদপুর টাইমস রিপোর্ট