Home / বিনোদন / আজ রাতে ‘ইত্যাদি’
ফাইল ছবি

আজ রাতে ‘ইত্যাদি’

বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আজ শুক্রবার (০৫ অক্টোবর) রাত আটটার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। অনুষ্ঠানটি গ্রন্থনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

অনুষ্ঠানটির নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন থেকে জানানো হয়েছে, এবার ‘ইত্যাদি’ ধারণ করা হয়েছে উত্তরের প্রাচীন জনপদ নীলফামারীতে।

অনুষ্ঠানটিতে অংশ নিয়েছেন দেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং নীলফামারী-২ আসন থেকে নির্বাচিত সাংসদ ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে নির্বাচিত তিনজন দর্শক নীলফামারীর আঞ্চলিক ভাষায় একটি নাট্যাংশে অভিনয় করেন। তাঁদের মধ্য থেকে বিজয়ীকে পুরস্কার তুলে দেন আসাদুজ্জামান নূর। এ ছাড়া অনুষ্ঠানটির সঞ্চালক হানিফ সংকেতের সঙ্গে রয়েছে তাঁর একটি সাক্ষাৎকার।

এ বছর মার্চ মাসে ‘ইত্যাদি’তে বাংলাদেশি বংশোদ্ভূত নেদারল্যান্ডসের নাগরিক আনোয়ারা বেগমের নিজের শিকড়ের সন্ধানের ওপর একটি প্রতিবেদন প্রচার করা হয়।
পরদিনই আনোয়ারা খুঁজে পান তাঁর পরিবারকে। কিন্তু কীভাবে?

এবারের পর্বে তা নিয়ে রয়েছে প্রতিবেদন। ভাওয়াইয়া গানের প্রাণপুরুষ আব্বাসউদ্দীন আর তাঁর শ্বশুরবাড়ি নিয়ে রয়েছে প্রতিবেদন। আরেকটি প্রতিবেদন উত্তরা ইপিজেডের ওপর। দেশি-বিদেশি অচেনা-অজানা স্থানকে নিয়ে তথ্যভিত্তিক শিক্ষামূলক প্রতিবেদনে এবার থাকছে নীলফামারীর ইতিহাস, ঐতিহ্য ও নীল চাষের ওপর প্রতিবেদন। বিদেশি প্রতিবেদনে রয়েছে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ ও নেলসন ম্যান্ডেলা।

এবার ‘ইত্যাদি’তে গান গেয়েছেন নীলফামারীর ছেলে ইবরার টিপু। প্রায় দেড় শ বছরের পুরোনো একটি চটকা গান নতুন সংগীতায়োজন করেছেন তিনি। গানটিতে তাঁর সঙ্গে কণ্ঠ দিয়েছেন টি ডব্লিউ সৈনিক, ফারুক ভূঁইয়া, তাজ, শাহীনসহ অনেকে।

এ ছাড়া নীলফামারীকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় এবং মেহেদীর সংগীতায়োজনে তৈরি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন উত্তরা ইপিজেডের একদল কর্মী। নাচের নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ রাব্বি আল কাওসার। গানে কণ্ঠ দিয়েছেন আবু বকর সিদ্দিকী, ফারুক ভূঁইয়া, রিয়াদসহ অনেকে।

রয়েছে সমসাময়িক বিভিন্ন ঘটনা নিয়ে সরস নাট্যাংশ।

‘ইত্যাদি’ পুনঃপ্রচার করা হবে ৭ অক্টোবর রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

বিনোদন ডেস্ক
০৫ অক্টোবর,২০১৮

শেয়ার করুন