Home / শীর্ষ সংবাদ / কুমিল্লায় র‌্যাবের অভিযানে দু’যুবকের ৪ হাজার ৬শ ইয়াবা প্রসব
rab-11-chpc-2

কুমিল্লায় র‌্যাবের অভিযানে দু’যুবকের ৪ হাজার ৬শ ইয়াবা প্রসব

আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে সম্প্রতি একটি চক্র অভিনব কায়দায় পেটরে ভেতরে রেখে কুমিল্লা সহ দেশের বিভিন্ন জেলায় ইয়াবা পাচার করছে। র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্প বিষয়টি জানতে পারে এবং এ ধারাবাহিকতায় বুধবার ১৫ জানুয়ারি এ চক্রের দু’সদস্যকে গ্রেফতার করে।

র‌্যাব ১১ এর কোম্পানি কমান্ডার তালুকদার নাজমুছ সাকিব স্বাক্ষরিত এক প্রেস বার্তায় ১৬ জানুয়ারি এ তথ্য জানানো হয়।

এতে ধৃত দু’যুবক অভিনব কায়দায় তাদের পেটের ভেতরে ইয়াবা বহন করে একটি বড় চালান নিয়ে কক্সবাজারের টেকনাফ থেকে চট্টগ্রাম হয়ে ট্রেনযোগে কুমিল্লার উদ্দেশ্যে রওনা হয়।

খবর পেরে র‌্যাবের অভিযানিক দল কুমিল্লা কোতয়ালি থানাধীন রেলওয়ে স্টেশন এলাকায় অবস্থান করে এবং চট্টগ্রাম হতে ঢাকাগামী মহানগর গোধূলী ট্রেনটি কুমিল্লা রেলওয়ে ষ্টেশনে বিরতি করলে অন্যান্য যাত্রীর সাথে দু’যাত্রী র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দ্রুত ষ্টেশন ত্যাগ করার চেষ্টা করে।

তাদের গতিবিধি সন্দেহ জনক মনে হলে র‌্যাবের টহল দল তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করে যে, তারা কক্সবাজারের টেকনাফ থেকে তাদের পেটের ভিতরে ইয়াবা পরিবহন করে কুমিল্লায় নিয়ে এসেছে। বিষয়টি নিশ্চিত করার জন্য তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কুমিল্লা মেডিকেল কলেজের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ভর্তি করে পাকস্থলীর এক্স-রেতে পেটে অস্বাভাবিক বস্তুর উপস্থিতি লক্ষ্য করে। পরে তারা পলিথিন ও স্কচটেপ মোড়ানো ডিম্বাকৃতির একাধিক বস্তু পায়ুপথের মাধ্যমে প্রসব করে। গ্রেফতারকৃত দু’আসামীর পেট থেকে মোট ৪ হাজার ৬শ’ ইয়াবা জব্দ করা হয়।

তাদের বিরদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

স্টাফ করেসপন্ডেন্ট, ১৬ জানুয়ারি ২০২০