Home / তথ্য প্রযুক্তি / ইউটিউব থেকে খুব সহজে ভিডিও ডাউনলোড করবেন যেভাবে

ইউটিউব থেকে খুব সহজে ভিডিও ডাউনলোড করবেন যেভাবে

আমাদের ‘চাঁদপুর টাইমসে’ কিছু ভিডিও প্রতিবেদন সহকারে নিউজ প্রকাশের পর অনেকেই দেশ-বিদেশে থেকে ধন্যবাদের পাশাপাশি ভিডিওগুলো ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে জিজ্ঞাসা করেছেন।

তাই তাদের জন্য ইন্টারনেট ডাউনলোড ম্যানাজার (IDM) সফটওয়্যার ছাড়া খুব সহজে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোডের পদ্ধতি জানার চেষ্টা করলাম, অত:পর পেলাম। তাই পাঠকদের জন্য এই কন্টেন্টটি প্রকাশ করলাম।

তবে ডাউনলোড ম্যানাজার দিয়ে ইউটিউবের ভিডিও ডাউনলোড করা সবচেয়ে বেশি সহজ, কিন্ত এই সফটওয়ারটির সেবা এখন আর তেমন ভাল পাওয়া যায় না। তাছাড়া মোবাইল পাঠকরা ইন্টারনেট ডাউনলোড ম্যানাজার (IDM) সফটওয়্যার ব্যবহার করাটা কঠিন বিষয়।

এছাড়া আপনি বিভিন্নভাবেও ডাউনলোড করতে পারেন। তবে নতুন হিসেবে সবচেয়ে সহজ উপায় হলো আপনার লিংক এর আগে শুধুমাত্র 10 যোগ করে নতুন সাইটে গিয়ে ভিডিওটি ডাউনলোড করা।

প্রক্রিয়াটি ‘চাঁদপুর টাইমস’ পাঠকদের জন্য উপস্থাপন করা হলো।

প্রথমে আমাদের সাইটে কিংবা ইউটিউবে দেয়া ভিডিওটির লিংক সংগ্রহ করুন। ধরুন আপনি যে ভিডিওটি ডাউনলোড করবেন তার লিংকটি এরকম-

https://www.youtube.com/watch?v=f64-wgJ_5kc (এই লিংকটিতে মটর সাইকেল চুরির একটি বাস্তব দৃশ্য দেয়া আছে)
এখন আপনি এই লিংক এর ভিডিওটি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে যে কাজটি করতে হবে

সেটি হচ্ছে আপনি লিংকটির https://www.এর পরে 10 যোগ করবেন ফলে আপনার লিংকটি দেখতে হবে এরকম-https://www.10youtube.com/watch?v=f64-wgJ_5kc

এবার কী বোর্ড থেকে এন্টার প্রেস কিংবা মোবাইল/ডিভাইস হলে ক্লিক করুন। এতে নতুন একটি পেজ ওপেন হবে যেখানে আপনি ডাউনলোড অপশন দেখতে পাবেন। এছাড়া আপনি আপনার পছন্দমত 3gp/mp4/HD ইত্যাদি আপনার পছন্দের যে কোন ফরম্যাট সিলেক্ট করে ডাউনলোড করার সুযোগ পাবেন এই পদ্ধতিতে।

তবে পেজটি প্রথমসে আসার পর, ডেমু একটি ভিডিও আসবে, সেটির উপরে ক্লোজ বাটনে ক্লিক করে বন্ধ করে দিন। এতে অন্য অনলাইনের এড চলে আসবে, তাকে বিরক্ত না হয়ে এড পেজটি থেকে বের হয়ে গেলে চলবে।

এভাবে খুব সহজে ডাউনলোড করে নিন আপনার পছন্দের ভিডিওটি। ধন্যবাদ সকল পাঠকদেরকে।

দেলোয়ার হোসাইন, নির্বাহী সম্পাদক, চাঁদপুর টাইমস

ইন্টারনেট কানেকশন নেই