Home / চাঁদপুর / পুলিশের বাধায় চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড
police-hamla-bnp-michil-

পুলিশের বাধায় চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রায়ের প্রতিবাদে অনুষ্ঠিত চাঁদপুর জেল বিএনপির বিক্ষোভ সমাবেশ প- করে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকাল সাড়ে ৪টা জেলা বিএনপির কার্যালয় থেকে নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের জেএম সেনগুপ্ত রোডে প্রবেশ করার সময় এ ঘটনা ঘটে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে দলীয় কার্যালয়ে সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে কমপক্ষে বিএনপির ১০জন নেতা-কর্মী আহত হয় বলে দাবি করেছে জেলা বিএনপি।

কেন্দ্রীয় বিএনপির ঘোষিত কর্মসূচির আলোকে বিকাল ৪টা থেকে জেলা বিএনপির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ মিছিল নিয়ে আসলে পুলিশ তাদের বাধা প্রদান করে। পরে দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপির নেতৃবৃন্দ ব্যানার নিয়ে মিছিল বের করতে চাইলে পুলিশ তাতেও বাধা প্রদান করে। পুলিশের বাধা উপেক্ষা করে মিছিলটি নতুন বাজার অভিমুখে রওনা করলে পুলিশ মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করে।

এ ব্যপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কল) জাহেদ পারভেজ চৌধুরী জানান, ‘আদালতের রায়ের বিরুদ্ধে আন্দোলন আদালত অবমাননার শামিল। জেলা বিএনপি তাদের কেন্দ্রীয় কর্মসুচি পালনের বিষয়ে পুলিশ থেকে কোন ধরনের অনুমতি নেয়নি।’

চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. সেলিম উল্যাহ সেলিম জানান, ‘তারেক রহমানের বিরুদ্ধে সরকারো দেয়া মিথ্যা মামলার রায়ের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে আমাদের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে আসার সময় তাদের পুলিশ বাধা দেয়, লাঠিচার্জ করে। পরে আমরা শান্তিপূর্ণ ভাবে দলীয় কার্যালয় থেকে মিছিল বের করলে পুলিশ আবারো অর্তকিত ভাবে লাঠিচার্জ করে হামলা চালায়। এসময় প্রায় ৭০ জন নেতাকর্মী আহত হয়। আমরা এ পুলিশী হামলার তীব্র নিন্দা জানাই।’

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী সাংবাদিকদেরকে জানান,

বিক্ষোভ মিছিলে নেতৃত্বে ছিলেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট সলিম উল্যাহ সেলিম, যুগ্ম আহবায়ক মাহবুবুল আনোয়ার বাবলু, মুনির চৌধুরী, সেলিমুসসালাম এবং সদর উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান মো. সফিকুজ্জামান। সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল ইসলাম মন্টু, জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. কামাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান,

সাধারণ সম্পাদক হযরত আলী, জেলা যুবদলের সাধারণ সস্পাদক নুরুল আমিন খান আকাশ, যুগ্ম সম্পাদক কামরুজ্জামান হাসনাত, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, সদর থানা যুবদলের আহবায়ক আক্তার হোসেন সাগর, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্যাহ খোকন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, পৌর যুবদলের আহবায়ক শাহানুর বেপারী শানু, জেলা ছাত্রদলের সভাপতি ইমান হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী, যুগ্ম সম্পাদক সোহেল রানা, মনির হোসেন মুন্না, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগ, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক লুৎফুর রহমান সোহাগ প্রমুখ।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
১১ অক্টোবর, ২০১৮

শেয়ার করুন