Home / জাতীয় / আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে আ.লীগের বিচার করবে বিএনপি

আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে আ.লীগের বিচার করবে বিএনপি

চাঁদপুর টাইমস ডেস্ক:
সারাদেশে অসংখ্য নেতাকর্মীকে গুলি করে পঙ্গু বানানো হচ্ছে প্রতিদিন, গুম করে ফেলা হচ্ছে অসংখ্য নেতাকর্মীকে। এ পর্যন্ত প্রায় ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

এসব ঘৃণ্য হত্যাকাণ্ড, বন্দুকবাজি ও গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি বলেছে, ক্ষমতার পট পরিবর্তন হলে এসকল জঘন্য কর্মকান্ডের জন্য দায়ী ব্যক্তিদের মানবতা বিরোধী অপরাধ আদালতে বিচার করা হবে।

বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, একাত্তরে মানবতা বিরোধী অপরাধের বিচার করার জন্যই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল (আইসিটি) গঠন করেছে আওয়ামী লীগ সরকার। মূলত মানবতা বিরোধী অপরাধের বিচার করার জন্যই এই বিশেষ আদালত প্রতিষ্ঠা করা হয়েছে।

সালাহ উদ্দিন বিবৃতিতে বলেন, ‘নির্দলীয় সরকার ব্যবস্থায় নির্বাচনের লক্ষ্যে জাতিসংঘসহ সকল পক্ষের অর্থবহ সংলাপের উদ্যোগকে আমরা স্বাগত জানাই।’

তিনি অভিযোগ করেন, স্বৈরতান্ত্রিক একদলীয় শাসনব্যবস্থা কায়েমের হাতিয়ার হিসেবে সাংবিধানিক ক্যু সংগঠিত করাই আওয়ামী লীগের রাজনৈতিক ম্যানিফেস্টো।

চলমান অবরোধ-হরতাল অত্যন্ত শান্তিপূর্ণভাবে পালনের জন্য বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা বেগম খালেদা জিয়ার পক্ষে বিএনপি এবং ২০ দলীয় জোটের সব পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন সালাহ উদ্দিন।

শেয়ার করুন
x

Check Also

মাত্র ১৪০ দিনে হাতে লেখলেন পুরো কুরআন

হামদি ...