Home / বিনোদন / আজ প্রচার হবে ইত্যাদির বিশেষ পর্ব

আজ প্রচার হবে ইত্যাদির বিশেষ পর্ব

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন ও দর্শনীয় স্থানসহ নানা মজার বিষয় নিয়ে নির্মাণ করা হয় জনপ্রিয় বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। দেশের সকল শ্রেণীর মানুষের কাছে প্রিয় অনুষ্ঠনটি।

করোনার মোকাবেলা করতে গিয়ে ঘরে বন্দি হয়ে অসহায় হয়ে পড়েছেন অনেক মানুষ। সম্প্রতি দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ পরিবার। এবার প্রচারের আসছে ইত্যাদির বিশেষ একটি পর্ব। ২০১৩ সালের মে মাসে প্রচার হওয়া ‘ইত্যাদি’র বিশেষ পর্বটি বিটিভিতে প্রচার হতে যাচ্ছে আবারও।

হানিফ সংকেত জানান, শ্রমজীবী মানুষের অংশগ্রহণে এই পর্বটি তৈরি করা হয়েছে। যা মে দিবসের বিশেষ অনুষ্ঠান হিসেবে প্রচার হয়েছে সাত বছর আগে। চলতি মে মাসেও একই কারণে সেই পর্বটি প্রচার হবে।

হানিফ সংকেত বলেন, ‘যেহেতু লকডাউনের কারণে সব রকমের শুটিং বন্ধ, তাই ‘ইত্যাদি’র নতুন পর্ব তৈরি সম্ভব নয়। সময়টা স্বাভাবিক হলে এবারও মে দিবস উপলক্ষে নতুন পর্ব নির্মাণ করতো ফাগুন অডিও ভিশন। তাছাড়া, এই সময়টাতে সবচেয়ে কষ্টে আছে শ্রমজীবী মানুষ। ফলে তাদের নিয়ে তৈরি পর্বটি পুনঃপ্রচার করাই যৌক্তিক বলে মনে করি।’

‘ইত্যাদি’র বিশেষ এই পর্বটি প্রচার হবে আজ (৩ মে) রবিবার রাত ৮টার বাংলা সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে। পুরো অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে ঢাকার অদূরে সাভার ইপিজেডের সামনে। যেখানে কয়েক হাজার শ্রমজীবী মানুষ অংশ নেয়।

‘ইত্যাদি’র এই পর্বে রয়েছে শিল্প প্রতিষ্ঠানের কর্মবীরদের অংশগ্রহণে রয়েছে একটি দেশাত্মবোধক গান। যাতে কণ্ঠও দিয়েছেন শ্রমজীবী শিল্পীরা। আরেকটি গান গেয়েছেন সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীত পরিচালনা করেছেন আলী আকবর রুপু।
এছাড়া থাকছে মামা-ভাগ্নে, নানি-নাতি, চিঠিপত্র বিভাগসহ বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ ক’টি নাট্যাংশ।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে পুনঃপ্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ।