Home / আন্তর্জাতিক / আক্রান্তেে সব রেকর্ড ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র
করোনাভাইরাসের প্রতিকি ছবি

আক্রান্তেে সব রেকর্ড ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে করোনার প্রকোপ হু হু করে বেড়েই চলেছে। আক্রান্ত ও মৃত্যুতে অনেক আগেই অন্যান্য দেশকে ছাড়িয়ে গেছে দেশটি। এবার আক্রান্তে নিজেদের আগের সব রেকর্ডও ছাড়িয়ে গেছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। 

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যানে বলা হয়েছে, দেশটিতে নতুন করে একদিনেই আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ৭৮৭ এবং মারা গেছে ৮৪৯ জন। গত কয়েকদিন ধরেই টানা ৬০ হাজারের বেশি আক্রান্ত হয়েছে দেশটিতে।

এদিকে, রয়টার্সের এক জরিপ অনুযায়ী, শুক্রবার দেশটিতে একদিনেই আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ছাড়িয়ে গেছে। এক প্রতিবেদন অনুযায়ী, আলাস্কা, জর্জিয়া, ইদাহো, লোয়া, লুইসিয়ানা, মনটানা, ওহিও, উতাহ এবং উইসকনসিন অঙ্গরাজ্যেও একদিনে আক্রান্তের সংখ্যা ছিল সর্বোচ্চ।

এদিকে, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে শুক্রবার একদিনেই আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৯শ। 

ওই পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৮১ হাজার ৮৪৬। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ৫৯ জন। 

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এদিকে, করোনায় আক্রান্ত ও মৃত্যুতে এখন পর্যন্ত সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে নিউইয়র্ক অঙ্গরাজ্য।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ৩২ লাখ ৯১ হাজার ৭৮৬। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৩৬ হাজার ৬৭১ জন। 

তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১৪ লাখ ৬০ হাজার ৪৯৫ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১৬ লাখ ৯৪ হাজার ৬২০। অপরদিকে এখনও আশঙ্কাজনক অবস্থায় আছে ১৫ হাজার ৭৭৭ জন।

ইন্টারনেট কানেকশন নেই