Home / চাঁদপুর / শীতবস্ত্র নিয়ে অসহায় মানুষের পাশে স্বপ্নতরু

শীতবস্ত্র নিয়ে অসহায় মানুষের পাশে স্বপ্নতরু

চাঁদপুরে যেকোন সঙ্কটে অসহায় ও দুস্থদের পাশে দাড়িয়ে প্রশংসা কুড়াচ্ছে স্বপ্নতরু সামাজিক সংগঠনটি। বিশেষ করে মহামারী করোনাভাইরাস শুরু থেকে সংগঠনটি চাঁদপুরে ব্যাপক কাজ করেছে।

এছাড়া গ্রুপের সদস্যদের নিজ উদ্যোগ এবং সদস্যদের সহযোগিতায় বিগত ৪ বছর যাবত গ্রুপটি স্বেচ্ছায় রক্ত দান কর্মসুচী, ঈদ বস্ত্র বিতরণ, সাবলম্বি করতে অসহায় পরিবারের মাঝে ছাগল প্রাদান, গরিব বাবার মেয়ের কন্যাদান, ঘর নির্মান করে দেওয়া, চিকিৎসা খরচ বহন করা, শিক্ষার্থীদের পড়া লেখার খরচ বহন করা, বৃক্ষরোপণ কর্মসূচি এবং শীতকালে কম্বল বিতরণ সহ বিভিন্ন সামাজিক ও সরকারি কার্যক্রম পরিচালনা করে ইতিমধ্যেই ব্যপক প্রশংসা কুড়িয়েছে।

তারই ধারাবাহিকতায় শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে গরিব অসহায় ছিন্নমূল মানুষের মধ্যে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। প্রকৃত অসহায় ব্যাক্তিরা কম্বল পাওয়ায় সংগঠনের প্রশংসা শহরবাসী।

হাফেজ ইব্রাহিম নামের এক ব্যবসায়ী বলেন, চাঁদপুরে অর্ধশতাধিক সামাজিক সংগঠন আছে। কিন্তু কাজের সময় তাদের খুজে পাওয়া যায় না। এরমধ্যে সামাজিক সংগঠন স্বপ্নতরু একটু ব্যতিক্রম। তাদেন কাজেনর ধরন ভিন্ন। প্রকৃত অর্থেই এই সংগঠনটি প্রশংসা পাওয়ার যোগ্য। আমরা চাই সকল সাসাজিক সংগঠন যেনো এভাবে কাজ করে

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শরীফুল ইসলাম বলেন, মানুষ মানুষের জন্য। স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন রূপে আমরা আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছি। এই পরিস্থিতিতে আমাদের সঙ্গে যদি আরও বেশি পরিমাণ বিত্তবানরা এগিয়ে আসতেন তাহলে আমরা হয়তো আরো সহজে পৌঁছে যেতাম সকল অসহায়ের পাশে। একটু সৎ ইচ্ছা শক্তি থাকলে সকল বিজয় অর্জন করা সম্ভব।

নিজস্ব প্রতিবেদক,২৪ জানুয়ারি ২০২১