Home / চাঁদপুর / অবৈধ ভাবে বালু উত্তোলন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: জেলা প্রশাসক

অবৈধ ভাবে বালু উত্তোলন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: জেলা প্রশাসক

জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ বলেছেন, সরকারের নির্দেশিত ঘোষনা অনুযায়ী বালু উত্তোলন বন্ধের কাজ চলছে। বালু উত্তোলনের সাথে জড়িত একটি মহল খুবই শক্তিশালী। তারপরও আমাদের পক্ষ থেকে বালু উত্তোলন বন্ধে কাজ করে যাচ্ছি। তিনি সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরও বলেন, কেউ অবৈধ ভাবে বালু উত্তোলন করলে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সরকারের পক্ষ থেকে আমাদের কঠোর হতে বলা হয়েছে। আমাদেরকে জনগণের সার্থকে আগে গুরুত্ব দিতে হবে। জনগণের কোন ক্ষতি হয় এমন কাজ করতে দেওয়া হবে না। এছাড়া প্রত্যেক উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আশ^াস দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

জেলার উন্নয়ন কর্মকান্ড নিয়ে অঞ্জনা খান মজলিশ বলেন, উন্নয়নমূলক সকল কাজে চাঁদপুরবাসীকে এগিয়ে আসতে হবে। সরকারি দায়িত্বে না থাকলে হয়তো জানতে পারতাম না, সরকার কিভাবে সহায়তা করছে। সরকারের উন্নয়নগুলো প্রচার করতে হবে। জনগন যদি জানতে না পারে সরকার কি কাজ করছে, তাহলে সরকারের উন্নয়ন কাজ প্রসার ঘটবে না। এটি আমাদের সকলেরই দায়িত্ব উন্নয়ন কাজ প্রচার করা।

তিনি আরও বলেন, চাঁদপুরে রাতের বেলা নদীতে দুর্ঘটনা বেড়ে চলছে। তাই রাতের বেলা ট্রলার এবং বাল্কহেড বাতিছাড়া চলাচল করতে পারবে না। বিষয়টি ভালো ভাবে দেখা হবে। এছাড়া নদীর পর্যটন কেন্দ্রের নিরাপত্তা সেই স্থানের কর্তৃপক্ষকে নিতে হবে। জেলেদের প্রনাদনায় কোন প্রকার দুর্নীতি হলে কঠোর ভাবে ব্যবস্থা গ্রহন করা হবে। অটোরিকশা ও সিএনজি নিয়ম নীতির মধ্যে আনতে পৌর মেয়রের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. মো. শাখাওয়াত উল্লাহ, চাঁদপুর সরকারি জেনারেল হাসপতালের তত্ব¦ধায়ক হাবিব উল করিম, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাশ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, এন এস আই উপ-পরিচালক শাহ আরমান, জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলামসহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,২৩ ফেব্রুয়ারি ২০২১