সংবাদটি কপি করা উচিত হবে না। অনুমতির জন্যে news@chandpurtimes.com

Home / চাঁদপুর / চাঁদপুরে ৪ মণ্ডপের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন : হামলায় আহত প্রকৌশলী
biddot-kormokorta

চাঁদপুরে ৪ মণ্ডপের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন : হামলায় আহত প্রকৌশলী

সরস্বতী পূজা উপলক্ষে মন্ডপে সাউন্ড সিস্টেমের সাথে (বিউবো)’র একটি লাইনের অবৈধভাবে মিটার বিহীন সংযোগ প্রদান করে বিদ্যুৎ নেয়ায় চাঁদপুর শহরের ৪ পূজা মন্ডপের অবৈধ সংযোগ বিচ্ছেদ করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড।

শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের গুয়াখোলা কুন্ডু বাড়ির মন্ডপ, ঘোষপাড়া এলাকার ২টি মন্ডপ ও গাঙ্গুলী পাড়ার মন্ডপসহ ৪টিমন্ডপের অবৈধ সংযোগ বিচ্ছিনের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন বিউবো’র বিক্রয় ও বিতরণ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আবদুল মুকতাদির। উপ-সহকারী প্রকৌশলী আবদুল মুকতাদির জানায়, অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়ায় শহরের ৪টি মন্ডপের আমরা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছি। অবৈধ সংযোগ বিচ্ছিন্নে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে চাঁদপুরে অবৈধ লাইনের সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে শরন সংঘ নামের মন্ডপের লোকজন বিউবো’র বিক্রয় ও বিতরণ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আবদুল মুকতাদির এর উপর হামলা করার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১০ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ৩টার দিকে শহরের কদমতলা স্কুলের সামনে এ ঘটনা ঘটে। আহত উপ-সহকারী প্রকৌশলী আবদুল মুকতাদির চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলেও জানা যায়।

আহত উপ-সহকারী প্রকৌশলী আবদুল মুকতাদির জানান, আমার কারিগরী দল নিয়ে দুপুরে নতুন বাজারস্থ কদমতলা স্কুলের সামনে অবৈধভাবে লাইন বাহির করার চেকিং করতে গেলে, আলাদা তার দিয়ে ৫ হাজার মরিচ বাতি এবং সাউন্ড সিস্টেমস এমপ্লিফায়ার বিউবো’র একটি লাইনের সাথে অবৈধভাবে মিটার বিহীন সংযোগ প্রদান করে শরন সংঘ নামের একটি মন্ডপ থেকে বিদ্যুৎ চুরি করছিল।

এ সময় উক্ত লাইন কাটতে গেলে সুমন কর্মকারের নেতৃত্বে ৭/৮ জন আমার উপর হামলা এবং মরধর করে।
এ বিষয়ে বিউবো’র বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল জানান, হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের দাবী জানাই। এ বিষয়ে পুলিশ সুপারের সাথে কথা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।