Home / সারাদেশ / অতিরিক্ত মূল্যে চাল বিক্রি : ১২ আড়তকে ৩ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা

অতিরিক্ত মূল্যে চাল বিক্রি : ১২ আড়তকে ৩ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা

মহামারী আকারে ছড়িয় পড়া করোনা ভাইরাসক পূঁজি করে নিত্যপণ্যের মজুদ ও চালের দাম অস্বাভাবিক দাম বৃদ্ধির অপরাধে কুমিল্লার লাকসামে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ৩লাখ ৮৫ হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ১৯ মার্চ বৃহস্পতি বিকেলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১২টি চালের আরতে ৩ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো হলো মেসার্স নিতাই চালর আড়ৎ (১ লাখ), পুলিন বিহারী চালর আড়ৎ (১ লাখ), মেসার্স মা ট্রডার্স চালর আড়ৎ (৫০ হাজার), মেসার্স মাওলানা আবদুল মতিন চালর আড়ৎ (২০ হাজার), মিয়াজান চালর আড়ৎ (২০ হাজার), মেসার্স পুতুল সাহা চালর আড়ৎ (২০ হাজার), মেসার্স হৃদয় স্টার চালর আড়ৎ (২০ হাজার), মেসার্স সাহরাব স্টার (১৫ হাজার), মাসুম ব্রাদার্স (১০ হাজার), মেসার্স আবুল কালামর চালর আড়ৎ (১০ হাজার), নিতাই সাহার চালর আড়ৎ (১০ হাজার) এবং শংকর রায়র চালর আড়ৎ (১০ হাজার টাকা)।

উপজলা প্রশাসন ও পৌর প্রশাসনর যৌথ অভিযান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করন, উপজলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একএম সাইফুল আলম।

এ সময় লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়র, উপজলা পরিষদর ভাইস চয়ারম্যান মহবত আলী, লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঃ নিজাম উদ্দিনসহ পুলিশ ও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাবদ উপস্থিত ছিলন।

লাকসাম উপজলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম জানান, গত কয়কদিন যাবত চালসহ নিত্য প্রয়াজনীয় জিনিস পত্রের মূল্য বৃদ্ধি ও গুদামজাত করনের সংবাদ পেয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

প্রতিবেদক : জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা। ১৯মার্চ ২০২০