Home / উপজেলা সংবাদ / কচুয়া / অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক পদে চাঁদপুরের দুই কৃতি সন্তানের পদোন্নতি
কচুয়ার মো.আবদুছ ছামাদ পাটওয়ারী ও মতলবের আবুল বাশার।

অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক পদে চাঁদপুরের দুই কৃতি সন্তানের পদোন্নতি

অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ চাঁদপুরের দুজনসহ তিন জন উপ-মহাব্যবস্থাপককে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি প্রদান করেন। পদোন্নতিপ্রাপ্ত তিন জন হলেন প্রধান কার্যালয়ের ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড ফরেন কারেন্সি ম্যানেজমেন্ট ডিভিশনের মো. আব্দুছ ছামাদ পাটওয়ারী, পুরানা পল্টন কর্পোরেট শাখার মো.আবুল বাশার এবং লালদীঘি পূর্ব কর্পোরেট শাখার দীপ্তিময় বিশ্বাস।

মহা-ব্যবস্থাপক পদে চাঁদপুরের কচুয়ার কৃতি সন্তান মো.আবদুছ ছামাদ পাটওয়ারী,মতলবের কৃতি সন্তান আবুল বাশার পদোন্নতি পেয়েছেন।

আব্দুছ ছামাদ পাটওয়ারী কচুয়া উপজেলার প্রসন্নকাপ পাটওয়ারী বাড়ির মো: ইদ্রিস পাটওয়ারী ও মিসেস ফিরোজা বেগমের সুযোগ্য সন্তান।

বিস্তারিত-  অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক পদে পদোন্নতি কচুয়ার আবদুছ ছামাদ

জানা গেছে, বিশিষ্ট ব্যাংকার আব্দুছ ছামাদ পাটওয়ারী কচুয়ার প্রসন্নকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে, মতলব দক্ষিণ উপজেলার ঐতিহ্যবাহী নারায়ণপুর পপুলার দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৭ সালে বিজ্ঞান বিভাগে প্রথম বিভাগে এসএসসি পাস করেন। পরবর্তীতে কুমিল্লার লাকসাম নবাব ফয়েজুননেছা কলেজ থেকে একই বিভাগ থেকে ১৯৭৯ সালে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিভাগের ১৯৮৪ সালে অর্নাস ও ১৯৮৫ সালে মাস্টার্স সম্পন্ন করেন।

কর্মজীবনে তিনি একাধিক করপোরেট শাখাসহ বিভিন্ন শাখা, সার্কেল এবং প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

অপরদিকে মতলবের কৃতি সন্তান আবুল বাশার। তিনি ১৯৯৩ সালে সিনিয়র অফিসার হিসেবে অগ্রণী ব্যাংকে কর্মজীবন শুরু করেন। তিনি ব্যাংকটির গুরুত্বপূর্ণ শাখা ও কর্পোরেট শাখার প্রধান এবং প্রধান কার্যালয়ে বিভাগীয় প্রধান হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত অগ্রণী ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান অগ্রণী রেমিটেন্স হাউস এর সিইও হিসেবেও দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে মোঃ আবুল বাশার একজন মেধাবী ছাত্র ছিলেন। তিনি বোর্ড স্ট্যান্ডধারী এবং বিশ্ববিদ্যালয় থেকে ১ম শ্রেণী প্রাপ্ত।

বিস্তারিত- অগ্রণী ব্যাংকের মহা ব্যবস্থাপক হলেন মতলবের আবুল বাসার

এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে এমবিএ করেন। তিনি মতলব পৌরসভাস্থ ৬নং ওয়ার্ডের নবকলস গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি প্রয়াত আব্দুস সাত্তার মিঞা ও মিসেস সাহানা আক্তারের জৈষ্ঠ্য সন্তান।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,মাহফুজ মল্লিক,৮ এাপ্রিল ২০২১