Home / চাঁদপুর / ‘আপা হেরা ৬শ’ ৫০ না, ১০ হাজার টাকা কইরা নিছে’
Komol Kandi biddot line
প্রতীকী ছবি

‘আপা হেরা ৬শ’ ৫০ না, ১০ হাজার টাকা কইরা নিছে’

চাঁদপুরে বহুকাল ধরেই বিদ্যুৎ সংযোগ পেতে সাধারণ গ্রাহকরা দালালদের কাছে জিম্মি রয়েছে। সরকার নির্ধারিত সংযোগ চার্জের বহুগুণ টাকা দিয়েও এখনো পর্যন্ত বিদ্যুৎ পাচ্ছে না অনেক গ্রাহক। এ নিয়ে চাঁদপুরের বিদ্যুৎ সংযোগ প্রত্যার্শী গ্রাহকদের মাঝে সিমাহীন ক্ষোভ রয়েছে।

শুক্রবার (৯ জুন) চাঁদপুর সদর উপজেলার পশ্চিম সকদী গ্রামের ১শ’ ১৭টি পরিবারের মাঝে বিদ্যুতায়নের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তেমনি একজন গ্রাহক।

স্থানীয় সাহেব বাজার মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত আয়োজনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সদর আসনের এমপি ডা. দীপু মনি এমপি যখন তার বক্তব্যে বলতে থাকেন, ‘সরকার বিদ্যুৎ সংযোগের জন্য একজন গ্রাহকের কাছ মাত্র ৬শ’ ৫০টা চার্জ নিচ্ছে। বিদ্যুৎ সংযোগ নিতে কোনো গ্রাহক এর বেশি একটি টাকাও কাউকে দিবেন না’।

এসমন অনুষ্ঠানস্থলে যোগ দেয়া একজন নারী গ্রাহক সাথে সাথে দাড়িয়ে প্রধান অতিথিকে উদ্দেশ্য করে বলতে থাকেন, ‘আপা আপনে কইতাছেন লাইন (সংযোগ) নিতে ৬শ’ ৫০ টাকা লাগে, অথচ আমাগো কাছ থেকে হেরা (ঠিকাদার) ১০ হাজার টাকা কইরা নিছে। ক্ষোভে ফেটে পরা ওই নারীর সাথে অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য নারী ও পুরুষরাও হাত উঁচিয়ে তাকে সমর্থন জানান এবং প্রধান অতিথির কাছে তাদের ক্ষোভের কথা বলেন।

কেউ কেউ বলেন, তাদের কাছ থেকে স্থানীয় ঠিকাদাররা ১০ হাজার টাকার চেয়েও বেশীিটাকা নিয়েছে। তবে অসহায় নারী গ্রাহককে স্থানীয় নেতাকর্মীরা এর বেশিকিছু বলতে দেয়নি।

এসময় ডা. দীপু মনি বিষয়টি দেখতে পেয়ে উপস্থিত নারী-পুরুষদের উদ্দেশ্যে বলেন, বিদ্যুৎ সংযোগ পেতে ৬শ’ ৬০ টাকার একটি পয়সাও বেশী দিবেন না। যারা আপনাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, এদিন তিনি সুইচ চেপে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতায় বাগাদী ইউনিয়নের পশ্চিম সকদী গ্রামের ১শ ১৭টি এবং রামপুর ইউনিয়নের ছোট সুন্দর, আলগী, দাশের গাঁও গ্রামের ৪৪টিসহ মোট ১শ ৬১টি বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, পল্লি বিদ্যুতের ডিজিএম মনিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটওয়ারী প্রমুখ।

এ সংক্রান্ত আরেকটি প্রতিবেদন- ফরিদগঞ্জে নতুন বিদ্যুৎ সংযোগের নামে দাললচক্রের হরিলুট

আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সম ২: ০০ এএম, ১০ জুন ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply