Home / খেলাধুলা / 2015 বিশ্বকাপে বাংলাদেশের জন্য নতুন সুখবর
2015 বিশ্বকাপে বাংলাদেশের জন্য নতুন সুখবর

2015 বিশ্বকাপে বাংলাদেশের জন্য নতুন সুখবর

২০১৫ বিশ্বকাপে মাত্র ২ টি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশে। খেলা শেষ হয়েছে মূলত ৩ টি। কেননা পয়েন্ট ভাগাভাগিতে গড়ায় বাংলাদেশ-অস্ট্রেলিয়াড় ম্যাচ।পরবর্তী ম্যাচের জন্য প্রস্তুতি সারছে টাইগারা। তবে এরই মধ্যে টাইগারে ভক্তদের জন্য এসেছে আরও একটি সুখবর। শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের লড়াইটি বাংলাদেশের জন্য ছিল গুরুত্বপূর্ণ।
থিরিমান্নে-সাঙ্গাকারার দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাধে বড় জয় পায় লঙ্কানরা। বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল এ ম্যাচটি। কারণ, পয়েন্ট টেবিলের হিসাব অনুযায়ী, ইংলিশরা এখন টাইগারদের ৩ ধাপ নিচে। আর এ কারণে সহজ হতে চলছে বাংলাদেশের কোয়ার্টার ফাইনাল।
বাংলাদেশ আর দুটি ম্যাচে জয় পেলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের। হিসাবটা এভাবে যে ৪ ম্যাচ খেলে মাত্র দুই পয়েন্ট সংগ্রহ ইংল্যান্ডের।
বাকি দুই ম্যাচে জয় পেলেও স্বাভাবিক বিবেচনায় শীর্ষ চারে ঠাই পাওয়া সম্ভব হচ্ছে না তাদের। আর বাংলাদেশের বাকি ৩ ম্যাচের যে কোনো দুটিতে জয় পেলে হয়তো পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার যাবে টাইগাররা।
২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়াড় সাথে পয়েন্ট ভাগাভাগি এরপরে নিউজিল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার হার থেকেও পয়েন্ট টেবিলে বাড়তি সুবিধা পায় বাংলাদেশ।
তবে বাংলাদেশ যে এমনিতেই কোয়ার্টার ফাইনালে যাবে তা নয়। বাকি ম্যাচ গুলোকে আহামরি কিছু নয়, স্বাভাবিক খেলা খেলতে পারলেই টাইগার ভক্তদের স্বপ্ন পূরণ হবে।