Home / জাতীয় / ৯ মে একাদশে ভর্তির আবেদন শুরু
৯ মে একাদশে ভর্তির আবেদন শুরু

৯ মে একাদশে ভর্তির আবেদন শুরু

চলতি বছর একাদশ শ্রেণিতে ভর্তি আবেদন শুরু ৯ মে ও ভর্তি শুরু ২০ জুন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল ) শিক্ষা মন্ত্রণালয়ে বিভিন্ন বোর্ড চেয়ারম্যান ও কলেজ অধ্যক্ষদের উপস্থিতিতে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, ৯ মে ভর্তি শুরু হয়ে চলবে ৩১ মে পর্যন্ত। আবেদন শেষে ভর্তি শুরু হবে ২০ জুন থেকে। এবার একজন শিক্ষার্থীকে একবার ভর্তি হলেই হবে।

এদিকে ৪ মে (বৃহস্পতিবার) এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ফল প্রকাশের মাত্র চারদিন পরই একাদশ শ্রেণিতে ভর্তি শুরু হচ্ছে।

ভর্তি নীতিমালা অনুযায়ী, প্রথম পর্যায়ে একাদশে ভর্তির নির্বাচিত শিক্ষার্থীদের ৫ জুন তালিকা প্রকাশ করা হবে। এরপর ৬-৮ জুন পর্যন্ত শিক্ষার্থীর কলেজ নির্বাচন নিশ্চিত করা হবে। দ্বিতীয় পর্যায়ে ৯ থেকে ১০ জুন মাইগ্রেশন ও নতুন আবেদন করার সুযোগ দেয়া হবে এবং ১৩ জুন ফল প্রকাশ করা হবে। এ পর্যায়ে শিক্ষার্থীর কলেজ নিশ্চায়ন সময় নির্ধারণ করা হয়েছে ১৪ থেকে ১৫ জুন।

তৃতীয় পর্যায়ের মাইগ্রেশন ও নতুন আবেদন শুরু হবে ১৬-১৭ জুন এবং ১৮ জুন ফল প্রকাশ করা হবে। এ পর্যায়ে শিক্ষার্থীর কলেজ নিশ্চায়ন চলবে ১৯ জুন পর্যন্ত।
এছাড়া নীতিমালা অনুযায়ী, সারাদেশের কলেজগুলোতে ভর্তি শুরু হবে আগামী ২০ থেকে ২২ জুন ও ২৮ থেকে ২৯ জুন। আর ১ জুলাই থেকে ক্লাস শুরু হবে।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৩ : ০০ পিএম, ২৮ এপ্রিল ২০১৭, শুক্রবার
এজি

Leave a Reply