Home / সারাদেশ / আগ্নিকাণ্ডে নিঃস্ব হাজীগঞ্জের ৭ পরিবারের পাশে এমপি মুক্তা
হাজীগঞ্জের ৭ পরিবারের পাশে এমপি মুক্তা

আগ্নিকাণ্ডে নিঃস্ব হাজীগঞ্জের ৭ পরিবারের পাশে এমপি মুক্তা

চাঁদপুরের হাজীগঞ্জে সিলিন্ডার বিষ্ফোরণ থেকে আগুনে পুড়ে নিঃস্ব ৭ পরিবারের পাশে দাঁড়িয়েছেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের (৩৪২ নং) এমপি নূরজাহান বেগম মুক্তা।

উপজেলার ৫ নং সদর ইউনিয়নের মোশাইদ গ্রামের সর্দার বাড়িতে ১৩ জানুয়ারি দিবাগত রাতে ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ আর্থিক সহয়তা, শাড়ি, লুঙ্গি ও শিশুদের জন্য শীতবস্ত্র বিতরণ করেন।

শনিবার দুপুরে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের হাতে নগদ ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা, ক্ষতিগ্রস্ত পুরষদের জন্য লুঙ্গি, নারীদের জন্য শাড়ি এবং শিশুদের জন্য শীতবস্ত্র প্রদান করেন।

এসময় নূরজাহান বেগম মুক্তা কলেন, ‘অগ্নিকান্ডের পরপরই লোক মারফত ক্ষতিগ্রস্তদের জন্য এই শীতের মধ্যে কম্বল পৌঁছে দিয়েছিলাম। আজ সরেজমিনে এসেছি। আমার বাবা সাবেক এমপি মরহুম এ্যাডভোকেট আবু জাফর মোঃ মঈন উদ্দিন সারাজীবন এলাকার মানুষের জন্য কাজ করে গেছেন। আমিও আপনাদের একজন। এলকার দুঃখে সুখে সব সময় পাশে থেকেছি ভবিষ্যতেও থাকবো।’

তিনি আরো বলেন, ‘অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের মাধ্যমে আগামি কয়েকদিনের মধ্যে প্রত্যেক পরিবারের জন্য ২ বান ঢেউ টিন ও নগদ ৬ হাজার টাকা দেয়া হবে।’

এছাড়া আহতদের চিকিৎসার সব দায়িত্ব বহন করার কথাও জানান নূরজাহান বেগম মুক্তা।

অনুদান প্রদানের সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ ব্যথিত বিপুল সংখ্যক সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বুধবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে মোশাইদের সর্দার বাড়িতে সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডে মোট ৮ টি ঘর, গবাদি পশু, নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়।

আগ্নিকাণ্ডে মোট দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
।। আপডটে, বাংলাদশে সময় ১২ : ৩০ এএম, ১৫ জানুয়ারি ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply