Home / আন্তর্জাতিক / ৬ সদ্যজাত শিশুর লাশ ফ্রিজে রাখায় নারীকে জেল
Kara jail
প্রতীকি ছবি

৬ সদ্যজাত শিশুর লাশ ফ্রিজে রাখায় নারীকে জেল

কানাডার মেইনটোবা অঞ্চলের উইনিপেগ শহরে ৬ সদ্যজাত শিশুকে ফ্রিজারে রেখে দেয়ার অপরাধে এক নারীকে প্রতি শিশুর জন্য ২ বছর করে কারাদন্ড প্রদান করা হয়েছে। জানা যায়, আন্দ্রেয়া জিসব্রেচট নামের এক নারী ৬ সদ্যজাত শিশুর লাশ নিজের ফ্রিজারে রেখে দিয়েছিল। সে ইউ হাউল নামক একটি রিফ্রেজারেটরের সেবাদানকারী প্রতিষ্ঠানে ফ্রিজে এ শিশুদের রাখেন।

জানা যায়, শিশুগুলোর মধ্যে বেশ কয়েকজন অপূর্ণাঙ্গ অবস্থায় ছিল। ধারণা করা হচ্ছে, এ নারী নিজেই এ শিশুদের মা। প্রেগন্যান্ট থাকা অবস্থায় নিদিষ্ট একটি সময়ে গিয়ে সে অ্যাবরশন করেছে। তবে পূর্ণাঙ্গ ক’ জন শিশুকে দেখে আদালত পুলিশকে নির্দেশ দেয়। এ শিশুদের জন্মের পর হত্যা করা হয়েছে কিনা তা’ খতিয়ে দেখা হচ্ছে ।

ইউ হাউলে রেখে দেয়া সদ্যজাত শিশুদের লাশ খুঁজে পায় প্রতিষ্ঠানটির কর্মচারীরা। পুলিশ জানায়, রিফ্রেজারেটরটি পরিষ্কার করার জন্য সেখানে গিয়েছিল ক’ জন কর্মচারী। তারা শিশুদের ফ্রিজে দেখে ভয় পেয়ে যায় এবং পুলিশকে খবর দেয়। সর্বশেষ ২০১৪ সালের অক্টোবর মাসে ৬ সদ্যজাত শিশুর লাশ উদ্ধার করা হয়।

পুলিশ এ নারীর বিরুদ্ধে কেস ফাইল করার পর প্রায় এক মাস ধরে চলে বিচার কার্যক্রম। সর্বশেষ কানাডার স্থানীয় সময় সোমবার (৬ ফেব্রুয়ারি ) নারীটিকে কারাদন্ড প্রদান করা হয়। (বিবিসি)

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৮: 7 পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply