Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নিত হচ্ছে
১৩ বছর ধরে নেই গাইনি চিকিৎসক, বন্ধ অস্ত্রোপচার
মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ফাইল ছবি)

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নিত হচ্ছে

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চেওধুরী মায়া বীর এমপির ঐকান্তিক প্রচেষ্টায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হচ্ছে।
গত ৩০ জুলাই চাঁদপুরের সিাভিল সার্জন ডা.মোঃ মতিউর রহমান মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেদখল হয়ে থাকা নিজস্ব ৫০ একর সম্পত্তি পরিদর্শনে আসেন।

মঙ্গলবার (১আগস্ট) ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ ১০১৯/০১ খতিয়ানে ও ৭৯১৪ দাগে ৫০ শতক জায়গায় অবৈধভাবে নির্মিত মার্কেট, গাছপালা ও পুকুর করে বেদখল করে রাখা জায়গা পরিদর্শন করেন।

মেয়র বলেন, বর্তমান সরকার চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর এমপির ঐকান্তিক প্রচেষ্টায় আর আন্তরিকতায় মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হচ্ছে। আমাদের প্রাণপ্রিয় নেতা ত্রানমন্ত্রী মায়া ভাই এ হাসপাতালে দরিদ্র জনগোষ্টির যাতে চিকিৎসার অভাবে মারা না যান সেজন্য হাসপাতালে একটি অত্যাধুনিক এম্বুলেন্স,এক্সরে মেশিনসহ প্রয়োজনীয় ডাক্তারের ব্যবস্থা করেছে। যেহেতু হাসপাতাল বর্তমানে ৩১শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হচ্ছে। এখন হাসপাতালের বেদখল হওয়া সম্পত্তি উদ্ধার করতেই হবে।

বেদখলকৃত জায়গা পরিদর্শনে মেয়রের সাথে উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডা.মোঃ ইসমাইল হোসেন,আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোঃ মেহেদী হাসান,ছেংগারচর পৌরসভার কাউন্সিলর মোঃ আঃ মান্নান বেপারী, মোঃ আল-আমিন সরকার, ছেংগারচর পৌর আ’লরীগ নেতা জাহাঙ্গীর আলম ভুইয়া,ছেংগারচর পৌর যুবলীগ নেতা মোঃ জাহাঙ্গীর আলম বেপারী, পৌর আ’লীগ নেতা মোঃ আহসান উল্যাহ দর্জি, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন-সম্পাদক মোঃ মোসলেম উদ্দিন দেওয়ান, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক মারফত আলী মজুমদারসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য কর্মকর্তা,কর্মচারীবৃন্দ। ।

প্রসঙ্গত, ২০০৮ সালে ৩১ শয্যা এ হাসপাতালটি শুভ উদ্বোধন করা হয়। বর্তমানে এ হাসপাতাল ৫০ শয্যায় উন্নিত হলে এ উপজেলার মানুষের স্বাস্থ্য সেবা আরো বৃদ্ধি পাবে। এ হাসাপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক আসবে, উন্নত চিকিৎসা পাবে এ অঞ্চলের মানুষ।

আর এটি বাস্তবায়ন করতে হলে অনেক অবকাঠামো উন্নয়নের প্রয়োজন হবে। প্রয়োজন হবে হাসপাতালের বেদখল হওয়া ৫ একর জায়গা। ২০০৩ইং সালে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ৫০ একর সম্পত্তি সরকারের নামে হাসপাতালের জন্যে অধিগ্রহণ করা হয়। যা ২০০৪ইং সালের ৩০ সেপ্টেম্বর সরকারি গেজেট প্রকাশিত হয়।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ ১০: ২০ পিএম, ২ আগস্ট ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply