Home / সারাদেশ / ৪ শিক্ষকের মানবেতর জীবনযাপন

৪ শিক্ষকের মানবেতর জীবনযাপন

‎Thursday, ‎23 ‎April, ‎2015 09:40:23 PM

জাহিদুর রহমান তারিক :

দীর্ঘদিন বেতন ভাতা না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন ঝিনাইদহের চাঁদপুর জোয়ার্দ্দারপাড়া প্রাথমিক বিদ্যালয়ের চার শিক্ষক।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১০ সালে প্রতিষ্ঠিত হয় ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার চাঁদপুর জোয়ার্দ্দারপাড়া প্রাথমিক বিদ্যালটি। প্রতিষ্ঠানটি ২০১১ সালে প্রাথমিক অনুমোদন এবং ২০১৩ সালে সরকারি গেজেট ভুক্ত হয়। দীর্ঘ দিনেও শিক্ষকরা যেমন বেতন ভাতা পাচ্ছেন না তেমনি ভৌত অবকাঠামো রয়েছে নাজুক অবস্থা। টিনের দোচালা, চাটায়ের দিয়ে ঘেরা। ক্লাস রুম বলতে তিনটি ভাঙ্গা ব্লাক বোর্ড, তিনটি ডাস্টার, তিনটি চেয়ার, একটি টেবিল।

এ নিয়ে চলছে দীর্ঘ ৫ বছর বিদ্যালয়টি। বর্তমানে বিদ্যালয়টিতে ১৫৭ জন শিক্ষার্থী আছে। ওই স্কুলের সহকারি শিক্ষিকা লতিফা খাতুন বলেন, আমি চার বছর যাবত এ স্কুলে শিক্ষকতা করছি। আমাদের স্কুলটি যখন প্রতিষ্ঠা করা হয়। তখন দুই কিলোমিটারের মধ্যে কোন স্কুল ছিল না।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষিকা শাহনাজ পারভিন জানান, ৩৮ শতক জায়গার ওপর ২০১০ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। এখানে শিক্ষক আছেন চার জন। এখনো গেজেট ভুক্ত না হওয়ায় বেতন পান না কেউই। ফলে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে সকলকেই।

এ ব্যাপারে হরিনাকুন্ডু উপজেলা শিক্ষা অফিসার মখলেচুর রহমান বলেন, শিক্ষক জাতীয় করন গেজেট না আসলেই সরকারি ভাবে এর সিন্ধান্ত নেয়া হবে।

চাঁদপুর টাইমস : এমআরআর/জেআরটি/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes