Home / উপজেলা সংবাদ / কচুয়া / ৪ বছর মেয়াদের কমিটি চলছে ৮ বছর ধরে
৪ বছর মেয়াদের কমিটি চলছে ৮ বছর ধরে
প্রতীকী

৪ বছর মেয়াদের কমিটি চলছে ৮ বছর ধরে

চাঁদপুরের কচুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির ৪ বছর মেয়াদের কমিটি চলছে ৮ বছর ধরে। নিয়ম অনুসারে ৮ বছরে আরো দুটি নির্বাচন হওয়ার কথা থাকলেও বার বার পিছিয়ে যাচ্ছে শিক্ষকদের সংগঠন এ নির্বাচন।

ফলে সাধারণ শিক্ষকদের মাঝে চরম হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তৃণমূল পর্যায়ের অধিকাংশ শিক্ষক বর্তমান কমিটির বিলুপ্ত করে নতুন কমিটি গঠনে নির্বাচনের পক্ষে অভিমত প্রকাশ করেছেন।

এ নিয়ে শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র গুলাবাহারস্থ বাসভবনে নির্বাচনের দাবী জানিয়ে সাক্ষাৎ করেন।

ওই শিক্ষকদের পক্ষে শিক্ষক নেতা মোঃ আবু মুসা স্থানীয় সাংবাদিকদের জানান, আমরা ১৫-২০ জনের ১টি প্রতিনিধি দল ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি মহোদয়ের সাথে দেখা করি। এসময় তিনি (এমপি মহোদয়) আমাদের সংগঠনের গঠন তান্ত্রিক মোতাবেক নির্বাচনে অংশ গ্রহনের কথা জানান এবং তিনি নির্বাচনের পক্ষে আমাদের সাথে একমত পোষন করেছেন।

জানাগেছে, ২০০৮ সালে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কচুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মোঃ তাজুল ইসলাম সভাপতি ও মোঃ আবু মুসা সাধারন সম্পাদক নির্বাচিত হন। ওই কমিটির বর্তমান মেয়াদ প্রায় ৮ বছর।

চলতি বছরের জুলাই মাসে নির্বাচনী তফসিল হলে একটি পক্ষ তা বানচাল করে তাদের মেয়াদ বৃদ্ধি করে ক্ষমতা আখড়ে ধরে রাখেন বলে একাধিক শিক্ষক ক্ষুব্দ প্রতিক্রিয়া জানিয়েছেন।

বর্তমানে কচুয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন গ্রহনের লক্ষ্যে গত ১২ ডিসেম্বর নির্বাচনী পুনরায় তফসিল ঘোষনা করা হয়। সে অনুযায়ী আজ শনিবার শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি, সম্পাদক সহ৩৫টি পদে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদানের শেষ দিন।

কিন্তু নির্বাচন পেছানো কিংবা ঠেকানোর জন্য একটি কুচক্রী মহল বিভিন্ন ভাবে লেগে পড়েছে বলে অভিযোগ উঠেছে।

সব কিছু পাশ কাটিয়ে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানিয়েছে শিক্ষকরা।

জিসান আহমেদ নান্নু
।। আপডটে, বাংলাদশে সময় ৭ : ০০ এএম, ৩১ ডিসেম্বর ২০১৬ শনিবার
ডিএইচ

Leave a Reply