Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ৩ বছর ধরে বিছানায় কাতরাচ্ছেন হাজীগঞ্জের সুফিয়া : সাহায্যের আবেদন
৩ বছর ধরে বিছানায় কাতরাচ্ছেন হাজীগঞ্জের সুফিয়া

৩ বছর ধরে বিছানায় কাতরাচ্ছেন হাজীগঞ্জের সুফিয়া : সাহায্যের আবেদন

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি পেতে পারে না… কবি ও গানের কথায় বাস্তবে রূপ নিচ্ছে আমাদের সমাজের অনেক অবহেলিত মানুষের জীবনে।

অসহায় মানুষের যন্ত্রণাগুলো আমাদের চোঁখের সামনে হয়তো ধরা পড়ছে আবার হয়তো না।

এ ধরণের একটি খবর ক্যান্সার আক্রান্ত সুফিয়া বেগম। তার শারীরিক অবস্থা দেখে বিবেকবোধ সম্পন্ন ব্যক্তিদের কিছুটা হলেও পীড়া দিবে

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বড়কূল ইউনিয়নের বেলচোঁ-কাজিরখিল গ্রামের লোদের বাড়ীর রিক্সাচালক মো.দুলাল হোসেনের স্ত্রী সুফিয়া বেগম।

গত ৩ বছর পূর্বে সুফিয়ার মাথায় টিউমার দেখা দেয়। চিকিৎসার জন্য ঢাকা, কুমিল্লাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ছুটাছুটি করে বর্তমানে স্বামীর একমাত্র সম্বল রিকশাটাও বিক্রি করে দেয়।

ভাঙ্গা ঘর-ভিটে-মাটি ছাড়া কিছুই নেই। ৪ মেয়ে ছোট এক ছেলে ও ক্যান্সার আক্রান্ত স্ত্রীকে নিয়ে বিপাকে রয়েছেন স্বামী দুলাল মিয়া।

চিকিৎসার খরচ চালাতে না পারায় গত ৪ মাস ধরে ঘরের বিছানায় মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে সুফিয়া বেগম। তার মাথার পেছনের অংশে খত হতে হতে বর্তমানে পোকা-মাকড় ঘুরপাক খাচ্ছে। সুফিয়ার ডাক চিৎকার ও খতের দুর্ঘন্ধে কেউ পাশে যেতে পারছে না। কি যে কষ্ট পোহাচ্ছে তা ভাষায় প্রকাশ করতে পারছেনা সুফিয়া বেগম।

মঙ্গলবার (২২ নভেম্বর ) মঙ্গলবার গিয়ে দেখা যায় এমন বাস্তবতার চিত্র। সুফিয়া বেগম বিছানায় শুয়ে যন্ত্রনায় কাতারাচ্ছে, মূখে কিছু বলতে পারছে না। শুধু হাত নাড়িয়ে ইশারায় বুঝাবার চেষ্টা করছে।স্বামী সন্তানরা মায়ের সুস্থ্যতায় কেবল কাদঁতে দেখা যায়।

এ বিষয়ে স্বামী দুলাল মিয়া বলেন, গত ৩ বছর পূর্বে টিউমার থেকে ক্যান্সারে পরিনত হয়েছে। এতে ৩ লক্ষ টাকার উপরে খরচ হয়ে গেছে। আমার যা কিছু ছিল তা দিয়ে চিকিৎসা করেছি। এখন চিকিৎসার জন্য কোন টাকা হাতে নেই। থেরাপী ও অফারেশন করতে বর্তমানে ৫ লক্ষ টাকা লাগবে।

দুলাল মিয়া জানান, তার স্ত্রীকে বাচাঁতে মানুষের কাছে সাহায্য চাই। এদিকে ছোট মেয়ে সীমা আক্তার কাঁদতে কাঁদতে বলেন, আমার মাকে আপনারা বাচাঁন।
স্থানীয় প্রতিবেশী শামসুদ্দিন মিজি বলেন ,আমার মন সবসময় অসহায় মানুষের জন্য কাঁদে। কোন সমাজসেবী কিংবা সরকারিভাবে যেন সাহায্য সহযোগিতা পায় তার জন্য সু-দৃষ্টি কামনা করি।

ক্যান্সার আক্রান্ত সুফিয়ার চিকিৎসার খরচের জন্য দেশ- বিদেশের মানুষের নিকট সাহায্যের হাত বাড়িয়েছেন অসহায় পরিবারটি।

সাহায্য পাঠানোর জন্য যোগাযোগ-স্বামী দুলাল হোসেন-০১৭৩৬৭০৯৭০৮। বিকাশ নাম্বার-০১৮১২১০২৯৩১ (পার্সোনাল), অথবা ইসলামী ব্যাংক হাজীগঞ্জ শাখা-হিসাব নং-৫৫৬৫।

: আপডেট, বাংলাদেশ সময় ৬:৩০ পিএম, ২২ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

৩ বছর ধরে বিছানায় কাতরাচ্ছেন হাজীগঞ্জের সুফিয়া

About The Author

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ

Leave a Reply