Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলীতে ১০ দিন ব্যাপি তাফসীর মাহফিল সম্পন্ন
শাহতলীতে ১০ দিন ব্যাপি তাফসীর মাহফিল সম্পন্ন

শাহতলীতে ১০ দিন ব্যাপি তাফসীর মাহফিল সম্পন্ন

চাঁদপুর সদর উপজেলা শাহতলী ইসলামী সমাজকল্যাণ পরিষদ ও পাঠাগারের উদ্যোগে পবিত্র মাহেরমজানে ১০ দিন ব্যাপি তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন হয়েছে।

সমাজকল্যাণ পর্ষদের কোষাধ্যক্ষ আলহাজ্ব হাফেজ মাওলানা জাকির হোসেন তপাদারের সার্বিক তত্ত্বাবধায়নে মসজিদের পেশইমাম হাফেজ মহিউদ্দিনের পরিচালনায় ১০ম রমজান মঙ্গলবার (৬ জুন) বিকাল ৩টায় তাফসির শেষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন শাহতলী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দর রহিম।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে কুরআন নাজিল হয়েছিল। তাই কুরআনের শিক্ষাকে বুকে ধারণ করে আগামীর পথচলা সুগম করতে হবে। এদেশে কুরআনের আলোকে জাকাত ভিত্তিক অর্থ ব্যবস্থা কায়েম করারর মাধ্যমে দেশ থেকে দারিদ্রতা চিরতরে নির্মুল করতে। এবং এর দারাই সমাহ থেকে সকল প্রকার দুর্নীতি, ইভটিজিং ও অশ্লীলতা দুর করা সম্ভব হবে।

তিনি আরো বলেন, এই মাসে রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে আমাদের জীবন গঠন করতে হবে। এই মাস আমাদের জন্য আত্মশুদ্ধির মাস। তাই এ মাসে বেশি বেশি করে কুরআন অধ্যায়ন করে ব্যক্তি জীবনে রমজানের পরিপূর্ণ শিক্ষাকে আমাদের জীবনে বাস্তবায়িত করতে হবে।

ইসলামী সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা সমবায় কর্মকর্তা আলহাজ্ব সিরাজুল হক মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ইসলামী সমাজকল্যাণ পরিষদের ও পাঠাগারের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন বিএসসি, আল-আমিন একাডেমি গুনরাজদী শাখার ইনচার্জ নাছির উদ্দিন।

রমজানের প্রথমে তাফসির মাহফিল উদ্বোধন করেন শাহতলী মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাই। মাহফিল প্রথম রমজান থেকে শুরু হয়ে রহমতের ১০দিনে শেষ হয়।

প্রতিদিন বাদ জোহর শাহতলী কামিল মাদরাসা জামে মসজিদে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

ক্রমাগত তাফসির পেশ করেন অধ্যক্ষ মাওলানা এএফএম আমিনুল্লাহ, অধ্যাপক সোহাইল আহমদ চিশতী, অধ্যাপক মাওলানা আফসার উদ্দিন, হাফেজ মাওলানা দ্বীন ইসলাম, এবং মাওলানা আবদুল বাকী।

এসময় উপস্থিত ছিলেন আদর্শ একাডেমির প্রধান শিক্ষক মাওলানা পিএম গিয়াছ উদ্দিন আজম, মাওলানা মিজানুর রহমান, সাংবাদিক আবদুল্লাহ শাকুর, মাওলানা আব্দুর রশীদ, মাওলানা শরীফ মোহাম্মদ মোস্তফা, গাজী আবুল কালাম আজাদ, আলহাজ্ব খাইরুল বাশার খানসহ বাজার ব্যবসায়ী বৃন্দ।

ইফতার মাহফিলে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা এএফএম আমিনুল্লাহ।

প্রতিবেদক : আবদুল্লাহ শাকুর
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৫৯ পিএম, ৬ জুন ২০১৭, মঙ্গলবার
এইউ

Leave a Reply