Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / সেলফি তোলা নিয়ে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান পণ্ড
Faridgonj

সেলফি তোলা নিয়ে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান পণ্ড

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলায় হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান চলাকালে সেলফি তোলা ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার (২১ মার্চ ) মধ্যরাতে খুরুমখালী গ্রামে দুর্বৃত্তরা হামলা চালিয়ে বসত ঘর ও মন্দিরের সামনের আসবাবপত্র ভাংচুর করে।

তাদের হামলায় মহিলাসহ অন্তত: ৫ জন আহত হয়েছে। আতংকে অনুষ্ঠানটি প- হয়ে যায়।

সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় ইউনুছ (২১) ও মাইনুর (২২) নামে দু’জনকে আটক করে এবং থানায় মামলার প্রক্রিয়া চলছে।

স্থানীয় লোকজন জানায়, মঙ্গলবার (২১ মার্চ) রাতে খুরুমখালী গ্রামের দাসবাড়িতে তাদের বাৎসরিক নামযজ্ঞ অনুষ্ঠানে আয়োজিত কবি গান চলছিল। স্থানীয় কিছু যুবক অনুষ্ঠানে মোবাইল ফোনে মেয়েদের সেলফি তোলাসহ উত্যক্ত করছিল। পলাশ দাস (২১), শুভ দাস (২২) ও কামাল (২৩) বিষয়টি স্থানীয় মন্দির কমিটির লোকজন দেখে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করে।

এ সময় তাদের সাথে ওই যুবকদের কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। ধর্মীয় অনুষ্ঠান রক্ষার স্বাথে আশ-পাশের লোকজন এগিয়ে এসে বিরোধ মিটিয়ে দেয়।
কিন্তু পরবর্তীতে ওই যুবকরা রাত ১২ টার দিকে ১৭-১৮ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে ওই বাড়ির গৌতমের ঘরে হামলা চালায়।

এ সময় তারা ঘরের আসবাবপত্র ভাংচুর ছাড়াও বাড়ির লোকজনকে বেদম মারধর করে বলে অভিযোগ পাওয়া যায়।

হামলায় গৌতম দাস, বলারাম দাস, রবীন্দ্র দাস, আনিকা, অনিমাসহ ৫ জন আহত হয়। এদিকে হামলার কথা শুনে আশ-পাশের লোকজন এগিয়ে এসে ইউনুছ ও মাইনুর নামে দু’ হামলাকারীকে আটক করে।

ফরিদগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান মোল্লা জানান, সংবাদ পেয়ে রাতেই তিনিসহ পুলিশ ফোর্স ঘটনাস্থলে গিয়েছেন। সেখানে অদ্যবধি পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে।

তবে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সংবাদ পেয়ে এএসপি সার্কেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন ।

প্রতিবেদক- আতাউর রহামন সোহাগ
: আপডেট, বাংলাদেশ সময় ০৯ : ৩৭ পিএম, ২২ মার্চ ২০১৭, বুধবার
এজি/এইউ

Leave a Reply