Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে মাদকসেবীদের হামলায় আরেক ইমাম আহত
মতলবে মাদকসেবীদের হামলায় আরেক ইমাম আহত

মতলবে মাদকসেবীদের হামলায় আরেক ইমাম আহত

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলায় আজানরত অবস্থায় মসজিদের ইমাম খুনের ঘটনায় রেশ না কাটতেই মাদকসেবীদের হামলায় অপর এক মসজিদের ইমাম হাফেজ লিয়াকত আহত হয়েছে। এ ঘটনায় হামলাকারীর বাবা কালু ফকির বাদী হয়ে নিজের সন্তানসহ একাধিক ব্যাক্তির বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় মসজিদ থেকে মতলব যাওয়ার পথে দশপাড়া পানি টাঙ্কির নিকট এ ঘটনা ঘটে।

আহত হাফেজ মো. লিয়াকত (৩০) উপজেলার উত্তর উপাদী ঢালী বাড়ি জামে মসজিদের ইমাম। বর্তমানে তিনি মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতাল ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত শুক্রবার (১০ ফেব্রুয়ারি) এশার নামাজের জামাতের সময় উত্তর উপাদী গ্রামের আবিদ ফকির বাড়িতে উরুস শরীফের অনুষ্ঠানে মাইক দিয়ে গান বাজনা চলছিল।

এতে মসজিদের নামাজের ব্যাঘাত সৃষ্টি হওয়ায় পাশ্ববর্তী দুরগাঁও জামে মসজিদ, ঢালী বাড়ি জামে মসজিদ, প্রধানীয় বাড়ি জামে মসজিদ ও বোয়ালীয় জামে মসজিদের মুসল্লিরা নামাজ শেষে ফকির বাড়িতে যায়।

এই নিয়ে মুসল্লি ও আবিদ ফকির বাড়ির মুসল্লিদের সাথে কথা কাটাকাটি ও উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে ওই রাতেই বিষয়টি সমাধান হয়ে যায়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ঢালী বাড়ি জামে মসজিদের ইমাম হাফেজ মো. লিয়াকত ও একই গ্রামের মানিক ফকিরের ছেলে রাজনসহ মতলবের উদ্দেশ্যে হেটে রওনা হয়। পানির টাঙ্কির নিকট আশার পর পেছন থেকে ৮-১০ জন যুবক কাঠের আদল ও লাঠিসোঠা নিয়ে ইমামের উপর হামলা করে। এক পর্যায়ে সে দৌড়িয়ে গিয়ে জীবন রক্ষার্থে পাশ্ববর্তী একটি বাড়িতে গিয়ে আশ্রয় নেয়। পরে তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এ ব্যাপারে আহত ইমাম হাফেজ মো. লিয়াকত জানান, হামলাকারীদের ধারণা শুক্রবার ফকির বাড়িতে যেতে মুসল্লিদের আমি ইন্দন দিয়েছি। অথচ এ ব্যাপারে আমি কারো সাথে কোন কিছুই বলিনি।

ইমামের সাথে থাকা যুবক রাজন জানায়, আমিসহ হুজুর মতলব যাওয়ার সময় পথিমেধ্য পেছন থেকে ফকির বাড়ির কালু ফকিরের ছেলে বাদশা, বিল্লালের ছেলে রুবেল, শহীদ তালুকদারের ছেলে সাদ্দাম, শাহাজাহানের ছেলে শরীফ এবং ভাড়াটিয়া এমসি হৃদয়, শাকিল, সোহাগ, ইমনসহ ৮-১০ জন যুবক এ হামলা করে।

স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমানসহ একাধিক এলাকাবাসী জানায়, হামলাকারী যুবকরা মাদকের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে এলাকায় এ ধরনের বহু অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ কুতুব উদ্দিন জানান, এ ঘটনাটি জানার সাথেসাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে ঘটনার সাথে জড়িত কাউকেই পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) জোহরের নামাজের আজানরত অবস্থায় এ ঘটনাস্থলের পাশ্ববর্তী দশপাড়া কাশেম পাগলাবাড়ির জামে মসজিদের বৃদ্ধ ইমাম ফজলুল হক মাদকসেবী বিপ্লবের হাতে খুন হয়।

এ ঘটনার রেশ না কাটতেই আরেকটি ঘটনার সূত্রপাত হওয়ায় এলাকাবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে।

এ ঘটনার সাথে জড়িত মাদকসেবীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানান এলাকাবাসী।

প্রতিবেদক-মাহফুজ মল্লিক
।। আপডটে, বাংলাদশে সময় ১০ : ০৫ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭ বুধবার
এইউ

Leave a Reply