Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন
হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন

‎Sunday, ‎May ‎17, ‎2015  09:07:32 PM

জহিরুল ইসলাম জয়:

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচনে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে। ২৮ মে নির্বাচনকে ঘিরে রোববার বাজার ব্যবসায়ী সমিতি কার্যালয়ে এই প্রতীক বরাদ্ধ দেন প্রধান নির্বাচন কমিশনার উপজেলা সমাজসেবা কর্তকর্তা মমতাজ দৌলতআনা।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ইকবালুজ্জামান ফারুক, নির্বাচন সদস্য সচিব মনিরুজ্জামান বাবলু ও নির্বাচনে অংশ গ্রহনকারী প্রার্থী এবং প্রার্থীদের সমর্থকগন।

অপরদিকে প্রতীক বরাদ্ধের আগে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করেন নির্বাচন কমিশনার। নির্বাচন কমিশনার প্রার্থীদের উদ্দেশ্যে মতবিনিময় সভায় বলেন, এটা হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন। বাজারের প্রতিজন ব্যবসায়ী সম্মানী ব্যাক্তি। তাই আমরা আশা করবো নির্বাচনের দিন প্রতি প্রার্থী সুষ্ঠ নির্বাচনের লক্ষে শান্তিপূর্নভাবে কাজ করবেন। যাতে আমাদের কাজের ব্যাঘাত বা বদনাম না হয়।’

তিনি আরো বলেন ‘আপনারা শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠানের লক্ষে কাজ করলে আমরা শতভাগ সুষ্ঠ নির্বাচন আপনাদেরকে উপহার দেবো। আর এই বাজারের সকল ব্যবসায়ী শিক্ষিত আচরন বিধি আপনাদের মাঝে বিলি করলে এটা আপনাদের জন্য মানহানিকর’

নির্বাচন কমিশনারের কার্যালয়ের সূত্রে জানা যায়, সভাপতি হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির বর্তমান সাধারন সম্পাদক আহসান হাবীব অরুন পেয়েছেন (সাইকেল) ও বর্তমান সভাপতি আশফাকুল আলম চৌধুরী (গোলাপ ফুল)। সহ-সভাপতি জামাল উদ্দিন তালুকদার কিরন( দোয়াত কলম), নজরুল ইসলাম (মোমবাতি) ও দেলোয়ার হোসেন পটোয়ারী (হারিকেন), সাধারন সম্পাদক পদে হায়দার পারভেজ সুজন( ছাতা), হাজী মিজানুর রহমান (রিক্্রা )ও সালাউদ্দিন মামুন ফারুক (আনারস), সহ-সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন মিন্টু (হাতি), সাইফুল ইসলাম (প্রজাপতি), মোঃ আবুল কালাম আজাদ (কাপ পিরিচ), সাংগঠনিক সম্পাদক পদে আলী নেওয়াজ রোমান (বই), আবু হেনা বাবলু (মাছ), শহীদ উল্লাহ (টেবিল), কোষাদক্ষ আহসান উল্লাহ কাশাঁরী (কলস), হাসান মাহমুদ (সিলিং ফ্যান), নূরে আলম রিন্টু ( উড়োজাহাজ), দপ্তর সম্পাদক আবুল কাসেম মুন্সী (তালা চাবি), জামাল মজুমদার (হরিন), প্রচার সম্পাদক পদে মোঃ ইমামূল হাসান হেলাল( টেলিভিশন), জসিম উদ্দিন (আম), হারুনুর রশিদ (বক), ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে মোঃ শাহাব উদ্দিন বিনা প্রতিদ্ধন্ধীতায় নির্বাচিত, বানিজ্য বিষয়ক সম্পাদক পদে দেলোয়ার হোসেন মুন্সী (মটর সাইকেল), মোহাম্মদ হোসেন (আলমিরা), শিল্প বিষয়ক সম্পাদক পদে ইমরান হোসেন (হাত পাখা), মাসুদ হোসেন (ঘড়ি), মুসলিম খাঁন (বাস), কমিশনার পদে ৭ টি ওয়ার্ডের ১ নং ওয়ার্ড আবুল খায়ের (মোবাইল ফোন), মনির হোসেন ( মোরগ),আবু নোমান রিয়াদ (জগ),তার মোহাম্মদ (বৈদ্যুতিক বাল্ব), ২ নং ওয়ার্ড থেকে ইব্রাহিম পাটোয়ারী( মোরগ), মনিরুজ্জামান (বৈদ্যুতিক বাল্ব), রফিকুল ইসলাম (মোবাইল ফোন), ৩ নং ওয়ার্ড থেকে অলি উল্লা( হাত ঘড়ি, আমির হোসেন (বৈদ্যুতিক বাল্ব)খন্দকার হারুন অর রশিদ ( মোরগ), জিসান আহম্মেদ সিদ্দিকী (মোবাইল ফোন), মিরন মিয়া (জগ), ৪ নং ওয়ার্ড থেকে আলহাজ¦ কবির কাজী( মোরগ),কবির হোসেন ভূইয়া (বৈদ্যুতিক বাল্ব), মেন্দু মিয়া (মোবাইল ফোন), ৫ নং ওয়ার্ড থেকে খোরশেদ আলম( বৈদ্যুতিক বাল্ব), মিজানুর রহমান (ডাব), মোশারফ হোসেন (মোবাইল ফোন), হাবিবুর রহমান (মোরগ), ৬নং ওয়ার্ড থেকে তাপস সাহা (বৈদ্যুতিক বাল্ব), নিতাই চন্দ্র সাহা (ডাব), মাহবুব আলম (বালতি),হান্নান মুন্সী (মোবাইল ফোন), হেলাল উদ্দিন মিয়া (মোরগ), ৭ নং ওয়ার্ড থেকে গৌতম চন্দ্র দে( বৈদ্যুতিক বাল্ব), দয়াল রঞ্জন চক্রবর্তী (ডাব), বাহালুল আলম খোকন (বটগাছ), মানিক মজুমদার( মোরগ), মনির হোসেন (মোবাইল ফোন), মাসুদ মজুমদার( হাত ঘড়)ি ও শাহাদাত হোসেন (জগ )প্রতীকে নির্বাচনে লড়বেন।

জানা যায়, এ নির্বাচনে ১ হাজার ৫শ ৭৩ ভোটারের বিপরীতে ২৯টি পদে প্রার্থীরা লড়বেন এই নির্বাচনে। প্রতি ভোটার সম্পাদক মন্ডলী পদে ১০ টি ভোট আর কাউন্সিলর পদে ওয়ার্ড ভিত্তিক ২ বা ৩টি করে ভোট দিতে হবে প্রতি ভোটারকে।