Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ পাইলট স্কুলে এডহক কমিটির দাবিতে প্রধান গেইটে সাইনবোর্ড
হাজীগঞ্জ পাইলট স্কুলে এডহক কমিটির দাবিতে প্রধান গেইটে সাইনবোর্ড

হাজীগঞ্জ পাইলট স্কুলে এডহক কমিটির দাবিতে প্রধান গেইটে সাইনবোর্ড

‎Thursday, ‎14 ‎May, ‎2015   04:02:58 PM

জহিরুল ইসলাম জয়, চাঁদপুর (হাজিগঞ্জ):

চাঁদপুর হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এডহক কমিটির দাবীতে দেওয়ালে এবং গেইটে শিক্ষাথী ও অভিভাবকরা ব্যানার টানিয়ে দিয়েছে।

ব্যানারে তাদের দাবি হিসেবে উল্লেখ করা হয়েছে, দীর্ঘ প্রায় এক যুগ দরে বিদ্যালয়ে এডহক কমিটি না থাকায় শিক্ষার মান ও শিক্ষার্থীদের নিরাপক্তাহীনতায় ভুগছে। এমতা অবস্থা চলতে থাকলে সুনামধন্য বিদ্যালয়টির শিক্ষার মান নষ্ট হতে পারে। ।

অভিভাবকদের একটি সূত্র চাঁদপুর টাইমসকে জানান, দীর্ঘ দিন বিদ্যালয়ের অভিভাবক কমিটি নিয়ে পাল্টা-পাল্টি মামলা চলায় এবং হাইকোর্টে মামলা খারিজ হয়ে যাওয়ায় অভিভাবকরা এ দাবি জানান । তারা উপজেলা নির্বাহী অফিসারকে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের আহবায়ক করার দাবীতে বিদ্যালয়ের গেইটে এ ব্যানার টানিয়েছে ।

অভিভাবকদের দাবি হচ্ছে যে কাউকে সভাপতি করা হলে বিদ্যালয়ের শিক্ষার মান নষ্ট হয়। সভাপতি হয়ে বিদ্যালয়ের উন্নয়ণ করার চেয়েও তাদের কোন্দল নিয়েই তারা বেশি ব্যস্ত থাকে। তাই শিক্ষার অনুকুল পরিবেশ ফিরিয়ে আনতে এর বিকল্প কিছুই নেই।

জানা যায়, দীর্ঘ দিন বিদ্যালয়ের অভিভাবক কমিটি না থাকায় উন্নয়ণ ও শিক্ষক নিয়োগ কার্যক্রম থমকে দাঁড়িয়েছে। এছাড়াও বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ না হওয়ায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে দিয়ে চলছে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। তাই কাউকে খবরদারীর সুযোগ না দিয়ে উপজেলা নির্বাহী অফিসারকে আহবায়ক করার দাবী জানান বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীরা।
এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেনের কাছ থেকে জানতে চাইলে তিনি চাঁদপুর টাইমসকে জানান, ‘আমি জানি না কে বা কারা দেওয়ালে ও গেইটে ব্যানার টানিয়েছে। তবে এডহক কমিটি না থাকলেও আমাদের শিক্ষা কার্যক্রমে কোন প্রকার অসুবিদা হচ্ছেনা।’

চাঁদপুর টাইমস : ‍প্রতিনিধি/ডিএইচ/২০১৫

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে ক্লিক লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।