Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ নৌকা প্রতীকে পরাজিত প্রার্থীর সংবাদ সম্মেলন
হাজীগঞ্জ নৌকা প্রতীকে পরাজিত প্রার্থীর সংবাদ সম্মেলন

হাজীগঞ্জ নৌকা প্রতীকে পরাজিত প্রার্থীর সংবাদ সম্মেলন

হাজীগঞ্জ নৌকা প্রতীকে পরাজিত প্রার্থীর সংবাদ সম্মেলন

‘আমি সাংবাদিকদের মাধ্যমে বলে দিতে চাই, ৭টি কেন্দ্রের ফলাফল বর্জন করে এ ইউনিয়নে পুনরায় নির্বাচন চাই। তা না হলে আমি ও আমার এলাকাবাসী ভোট জালিয়াতি করে বিজয়ী চেয়ারম্যানকে চেয়ারে বসতে দিবে না।’

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় গত ২৩ এপ্রিল ইউপি নির্বাচনে হাটিলা পূর্ব ইউনিয়নে নৌকার বিরুদ্ধে প্রশাসন ও আওয়ামীলীগ নেতারা কাজ করেছেন বলে মঙ্গলবার সকালে হাটিলা ইউনিয়ন পরিষদ কার্যলয়ে সংবাদ সম্মেলন করে অভিযোগ তুলেন প্রার্থী সোহরাব হোসেন মিয়াজী।

তিনি বলেন, এ ইউনিয়নের আওয়ামীলীগের বহিস্কৃত সভাপতি নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে নিজেই বিদ্রোহী প্রার্থী হয়েছেন। জোর করে প্রশাসন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়রসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দকে ম্যানেজ করে কেন্দ্র দখল, ভোট কারচুপিসহ নানা অনিয়মের মধ্য দিয়ে নির্বাচিত হয়েছেন।

এর মূল কারণ আমি স্থানীয় এমপি মেজর অব.রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনউদ্দিন এর লোক। কিন্তু আমার প্রশ্ন তাহলে কেন আমাকে জননেত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিল?

এ সময় তিনি অভিযোগ করেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল মজুমদারের কেন্দ্রে নৌকা মাত্র ৩ ভোট পায়। ওই ব্যক্তি নৌকার বিরুদ্ধে গিয়ে আনারস প্রতীকের নির্বাচন করে ইউনিয়নের ৭টি কেন্দ্রো দখল করেছে। ওইসব কেন্দ্রে নৌকার এজেন্টদের বের করে দেয় প্রশাসন। ওই সুযোগে ওই ব্যক্তি ও ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারস সম্পাদকসহ কিছু চিহ্নিত আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও ভাড়াটিয়া সন্ত্রাসী মিলে লাউকোরা, বলিয়া, হাড়িয়াইন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাটিলা মাদরাসা এ ৭টি কেন্দ্রের ভেতরে প্রকাশ্যে আনারস মার্কায় সিল মেরে নৌকার পরাজয় নিশ্চিত করেছে।

তিনি আরো বলেন, এসব কেন্দ্রে ও বেলঘর কেন্দ্রে প্রশাসন মিলে আমার নেতাকর্মী ও এজেন্টেদের উপর মারধর করেছে। এতে নৌকা মার্কার এজেন্ট নজরুল, হানিফ, লিঠন, জসিম, শাহপরান, মাঈনউদ্দিনসহ অর্ধশতাধিক কর্মীকে আহত করেছে যারা পরবর্তীতে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আমি থানায় অভিযোগ দেওয়ার পরেও থানার অফিসার ইনচার্জ মামলা রেকর্ড করেনি।

আমি সাংবাদিকদের মাধ্যমে বলে দিতে চাই, ৭টি কেন্দ্রের ফলাফল বর্জন করছি এ ইউনিয়নের ৭টি কেন্দ্রে পুনরায় নির্বাচন চাই। তা না হলে আমি ও আমার এলাকাবাসী ভোট জালিয়াতি করে বিজয়ী চেয়ারম্যানকে চেয়ারে বসতে দিবে না।

এ সময় বেলঘর গ্রামের শতাধিক লোকজন ও হাজীগঞ্জের কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হাজীগঞ্জ নৌকা প্রতীকে পরাজিত প্রার্থীর সংবাদ সম্মেলন

About The Author

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

: আপডেট ৯:২০ পিএম, ২৬ এপ্রিল  ২০১৬, মঙ্গলবার

ডিএইচ