Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ গর্ন্ধব্যপুর ইউডিসি উদ্যোক্তার বিরুদ্ধে নারী সহকর্মীর অভিযোগ
Obijog

হাজীগঞ্জ গর্ন্ধব্যপুর ইউডিসি উদ্যোক্তার বিরুদ্ধে নারী সহকর্মীর অভিযোগ

চাঁদপুরে হাজীগঞ্জ উপজেলার গর্ন্ধব্যপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) উদ্যোক্তা কামরুল হাছান শেখ ওরফে মজিবুর রহমানের বিরুদ্ধে নারী সহকর্মীর মানহানীর অভিযোগ উঠেছে। এ ধরণের এক ঘটনায় সাবেক চেয়ারম্যান তাকে অপসারণ করলেও বর্তমান চেয়ারম্যান তাকে পুনরায় নিয়োগ দিয়েছেন।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ওই ইউডিসির নারী উদ্যোক্ত সাহিদা আক্তার চাঁদপুর জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগের সূত্রে জানা যায়, কামরুল হাছান শেখ ওরফে মজিবুর রহমানকে সাবেক চেয়ারম্যান আলী আকবর শেখ নিয়োগ দিলে সে ইউডিসি‘তে ফটোকপি মেশিনের কাজ করতো। সাহিদা ইউডিসি’র কেন্দ্রে কাজ করা অবস্থায় কামরুল হাছান শেখ ওরফে মজিবুর রহমান এ নারীকে ‘ভয়ভীতি, কু-প্রস্তাব ,কটুক্তি ও নানাভাবে উত্যক্ত’ করতে থাকে। এর পরে সে সাহিদা আক্তারের বেশ কিছু ছবি ফেসবুক ও ইমোতে সাহায্যে বিভিন্ন জনের কাছে পোস্ট করে ওই নারীর ‘মানহানীর চেষ্টা’ করে।

স্থানীয় সাবেক চেয়ারম্যান আলী আকবর শেখ ঘটনার সত্যতা পেয়ে ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে আলাপ-আলোচনা করে কামরুল হাছান শেখ ওরফে মজিবুর রহমানকে গেলো (২০১৫) বছরের ১৫ মার্চ ইউপি কার্যালয় থেকে বের করে দেন।

জানা যায়, ওই বছরের ৫ ডিসেম্বর কামরুল হাছান শেখ ওরফে মজিবুর রহমানকে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম মাদক বহনের দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেন।

এর পর ইউনিয়নে পুরুষ উদ্যোক্তা না থাকায় সাবেক চেয়ারম্যান আলী আকবর শেখ নতুন করে এলাকার মনিরুজ্জামানের ছেলে নুরুজ্জামানকে লিখিতভাবে নিয়োগ দেন।

সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন রফিকুল ইসলাম। তিনি পরিষদের দায়িত্ব গ্রহণের পর ২১ আগস্ট নুরুজ্জামানকে বাদ দিয়ে ২২ আগস্ট পুনরায় অভিযুক্ত কামরুল হাছান শেখ ওরফে মজিবুর রহমানকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে নিয়োগ দেন।

এ বিষয়ে ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম এর সাথে যোগোযোগ করলে তিনি জানান, ‘আমি নিয়ম অনুযায়ী ওই ছেলেকে নিয়োগ দিয়েছি।’

অভিযুক্ত কামরুল হাছান শেখ ওরফে মজিবুর রহমানের বিষয়ে জানতে চাইলে সাবেক চেয়ারম্যান আলী আকবর শেখ চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমার সময়ে সে ঝামেলা করার পরে আর অফিসে আসেনি।’

নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম বলেন, ‘অভিযোগের বিষয়টি জেলা প্রশাসকের কার্যালয় থেকে ফোনে জেনেছি। কপি হাতে আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ : আপডেট, বাংলাদেশ সময় ১০:৫০ পিএম, ৭ সেপ্টেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply