Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ গন্ধর্ব্যপুরে দু’দলেই একাধিক চেয়ারম্যান প্রার্থী

হাজীগঞ্জ গন্ধর্ব্যপুরে দু’দলেই একাধিক চেয়ারম্যান প্রার্থী

হাজীগঞ্জ উপজেলার সবচেয়ে রাজনৈতিক মেরুকরন এলাকা হিসেবে বিবেচিত ১০ নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন । উপজেলার বাকি ৬নং বড়কুল পূর্ব, ৭নং বড়কুল পশ্চিম, ৯নং গন্ধর্ব্যপুর ইউনিয়নের তুলনায় আওয়ামী লীগ ও বিএনপির রাজনৈতিক কর্মকান্ডে সব সময় মারামারি হানানহানি দেখা যায় এ ইউনিয়নটিতেই।

উপজেলার অন্যান্য ইউনিয়নের তুলনায় আগে থেকে গন্ধর্ব্যপুর দক্ষিন ইউনিয়নের সর্বস্তরের লোকদের মাঝে বইছে নির্বাচনী হাওয়া । আগামী ২৩ এপ্রিলকে ঘিরে সকল প্রার্থীরা আগে থেকে মাঠ গোঁছাতে মরিয়া হয়ে কাজ করে চলেছেন ।

ইতোমধ্যে উভয় দলের ৮ জন প্রার্থীর নামের তালিকা নিজ নিজ দলের কেন্দ্রীয় কার্যালয়ে পৌছেছে বলে জানা যায়। উপেক্ষমানের পর ঘোষণায় পুরো পুরি জমে উঠবে ইউনিয়নটির নির্বাচনী হাওয়া।

গত ক’দিন পূর্বে এ ইউনিয়নয়নের আওয়ামীলীগ ও বিএনপির দলীয় প্রার্থী নির্ধারনে বসেছে বর্ধিত সভা। আওয়ামীলীগের এককভাবে বর্ধিত সভার আয়োজন করলেও বিএনপির মধ্যে দেখা যায় দুই ভাগে বিভক্ত। আওয়ামীলীগের প্রার্থীকে নির্বাচিত করাতে দলের নেতা-কর্মীদের মাঝে ঐক্য ফিরিয়ে আনতে দফায়-দফায় বৈঠক করে চলছেন উপজেলা ইউনিয়ন পর্যায়ের নেতা কর্মীরা ।

তাদের সবার একই মত আওয়ামলীগের নৌকা প্রতীক নিয়ে যে আসবেন তাকেই সর্বোচ্চ গুরত্ব দিয়ে তার পক্ষ নিয়ে ইউনিয়নে কাজ করবেন আওয়ামী পরিবারের লোকজন। এ জন্য আওয়ামীলীগের সকলস্তরের নেতারা ১৪ বছর পর দলীয় প্রার্থীকে চেয়ারম্যান নির্বাচিত করতে সকল নেতাদের মাঝেও ঐক্যের সুর পাওয়া যাচ্ছে । এ ইউনিয়নের বর্ধিত সভায় আওয়ামীলীগের ৬ জন প্রার্থীর নাম আসলেও দলের সভানেত্রী যাকে প্রত্যায়নপত্র দিবেন তার হয়ে কাজ করে যাবেন সকলে ।

গন্ধর্ব্যপুর দক্ষিন ইউনিয়নে আওয়ামীলীগের ৬ জন মনোনয়ন প্রত্যাশীরা হলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্চু,সাধারন সম্পাদক খোরশেদ আলম শোভন, , ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. সিরাজুল ইসলাম, দুলাল হোসেন ও উপজেলা যুবলীগের সদস্য মো. শাহাদাৎ হোসেন ।
এদিকে এ ইউনিয়নের বিএনপির মনোনিত প্রার্থী দুই ভাবে প্রকাশ পায়। এরা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব বিল্লাল হোসেন বেলাল ও জামাত থেকে আসা নব্য যুবনেতা নাছির উদ্দিন শিকো।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম শোভন বলেন, আমি আওয়ামীলীগের রাজনৈতিক আর্দশে নেতৃত্ব দিয়ে এসেছি। আমি বা আমাকে ছাড়া দল থেকে যাকেই নৌকা প্রতীক নিয়ে পাঠাবে আমি তার হয়ে কাজ করবো।

বর্তমান চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব বিল্লাল হোসেন বলেন, দল ও জনগনের ভালোবাসায় আমি নির্বাচন করবো।দল আমাকেই মনোনয়ন দিয়েছে তা শুধু সময়ের ব্যাপার।

এ ইউনিয়নের অন্যান্য নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, এ ইউনিয়নটি আওয়ামীলীগ ও বিএনপি ভোটে প্রায় সমান সমান। আওয়ামী লীগের মনোনিত একজন প্রার্থী থাকলে জিতার সম্ভাভনা প্রায় নিশ্চিত বলে দলের নেতাকর্মীদের দাবি।

বিএনপির প্রার্থী একা ছেড়ে দেয়ার মত লোক নয় বলে পূর্বের নির্বাচনে আন্দাজ করতে পেয়েছেন ওই ইউনিয়নবাসী।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

: আপডেট ৭:১০ পিএম, ৮ মার্চ ২০১৬, মঙ্গলবার

ডিএইচ