Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জে সরকারি রাস্তা কেটে দোকানঘর নির্মাণের চেষ্টা
হাজীগঞ্জে সরকারি রাস্তা কেটে দোকানঘর নির্মাণের চেষ্টা

হাজীগঞ্জে সরকারি রাস্তা কেটে দোকানঘর নির্মাণের চেষ্টা

চাঁদপুরের হাজীগঞ্জে সরকারি রাস্তা কেটে দোকানঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ১০নং গন্ধর্ব্যপুর ইউনিয়নের কাশিমপুর বাজারের মুখে এ চিত্র দেখা যায়।

দেশগাঁও গ্রামের মৃত ইসমাইলের ছেলে দেলোয়ার হোসেন (৩৫),মৃত আ.জলিলের ছেলে আমিন মিয়া (৫২) ও হুটনী গ্রামের মৃত ফজলুল হকের ছেলে জাহাঙ্গীর আলম (৪০) এরা গত দুই দিনে ৮/১০ জন লেবার নিয়ে সড়কের কাছ থেকে মাটি কেটে পাশ্ববর্তী দোকান ঘরের ভেতরে ফেলেছে ।

খোঁজ নিয়ে জানা যায় রাস্তাটির পাশে মূলত কাশিমপুর গ্রামের ইব্রাহীম মিয়ার ছেলে আ.মান্নান মিয়ার সম্পদ রয়েছে তার যোগসাজসে এরা রাস্তার মাটি কেটেছে।

ইউনিয়ন ভূমি অফিস সূত্রে জানা যায়,দেশগাঁও মৌজা ১১১৭ ও ১১১৯ নং দাগের উপর উওর দিক থেকে দক্ষিণ দিকের এ রাস্তাটি ১৯৭১ সনে নির্মিত হয়। সেই থেকে অদ্যাবধি পর্যন্ত রাস্তাটির উপর হাজার হাজার জনগনসহ যানবাহন চলাচল করে আসছে।

অথচ রাস্তাটি দখল করে এর ওপর দেয়াল নির্মাণের চেষ্টায় জনগণের যাতায়াতের পথ বাধা দিয়ে আসছে। এ নিয়ে স্থানীয় আব্বাস উদ্দিনের ছেলে নাছির উদ্দিন ২০১৪ সালের ১১ অক্টোবর হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করে।

এর আগে তিনিসহ এলাকার গন্যমান্য লোকজন বাধা দিলে তাদেরকে মারারও হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠে।

বর্তমানে দখলদারদের কারণে ওই সড়কটির যানবাহন চলাচল বন্ধের পথে। এখানকার স্থানীয় এলাকাবাসীর দাবি অচিরেই এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে জনগনের যাতায়াতের পথটি সুগম করতে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন।
জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট