Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ব্যাংক এশিয়ার বৃত্তি প্রদান
হাজীগঞ্জে ব্যাংক এশিয়ার বৃত্তি প্রদান

হাজীগঞ্জে ব্যাংক এশিয়ার বৃত্তি প্রদান

চাঁদপুরের হাজীগঞ্জে ব্যাংক এশিয়ার উচ্চ শিক্ষা বৃত্তি -২০১৫ শনিবার (০৭ মে) সকালে ঝাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে প্রদান করা হয়।

বৃত্তিপ্রদান পূর্ব আলোচনায় প্রধান অতিথি হিসেবে ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল আলম বক্তব্য রাখেন।

এ সময় তিনি বলেন, ব্যাংক এশিয়া শুধু মেধাবী ও দরিদ্রদের মাঝে বৃত্তিই প্রদান করছেনা, তারা শীতকালে শীতবস্ত্র বিতরণ, মায়ের গর্ভ থেকে ভূমিষ্ঠ হওয়া জন্মান্ধ শিশুর চোখের আলো ফিরিয়ে দেয়ার কাজও সামাজিক দায়বদ্ধতা থেকেই করছে। ব্যাংক এশিায় সারা দেশে ১১০৩জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করছে এর মধ্যে হাজীগঞ্জে ৩৬ জনকে বৃত্তি প্রদান করছে।
তিনি নারী উদ্যোক্তাদের বিষয়ে বলেন বাংলাদেশে ৫২% ভাগ নারী রয়েছে। ব্যাংক এশিয়া নারীদের ব্যবসায়ীক উন্নয়ণের জন্য ক্ষুদ্রঋণের ব্যবস্থা করেছে। ১০/১৫জন নারী উদ্যোক্তা মিলে সহজে ঋণ গ্রহণ করতে পারে। ব্যাংক এশিয়া ইউনিয়ন পরিষদ তথ্যসেবা কেন্দ্রের মাধ্যমে গ্রাম পর্যায়ে ব্যাংকিং সেবা পৌঁছিয়ে দিচ্ছে। দেশের ১২’শ ইউনিয়ন পরিষদের তথ্যসেবা কেন্দ্র থেকে ব্যাংক এশিয়ার মাধ্যমে সাধারণ মানুষ সেবা গ্রহণ করছে।

ব্রাঞ্চ প্রধান সঞ্জয় দাস এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আ.স.ম. মাহবুবুল আলম লিপন, সাবেক ভাইস চেয়ারম্যান হারুনুর রশীদ মুন্সী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ মাজাম্মেল হক ও নুরন্নবী। উচ্চ শিক্ষা বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, নুরজাহান আক্তার, ফয়সাল খাঁন, হাছান আল মামুন, প্রান্ত চন্দ্র সাহা, হাছান মাহমুদ পূজা সাহা ও নুসরাত জাহান।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট [/author]

Leave a Reply