Home / চাঁদপুর / হাজীগঞ্জে দু’ওয়ার্ডে দেড়শ’ ভোটারের ১১ প্রার্থী

হাজীগঞ্জে দু’ওয়ার্ডে দেড়শ’ ভোটারের ১১ প্রার্থী

আসন্ন চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামি ২৮ ডিসেম্বর। এরই মধ্যে জমে উঠেছে চেয়ারম্যান ও সাধারণ সদস্যদের নির্বাচনী প্রচার-প্রচারনা।

সময় আর দিনক্ষণ ঠিক থাকায় প্রার্থীরা এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিদিষ্ট ভোটারদের সাথে কৌশল বিনিময় চালিয়ে যাচ্ছেন।

এর আগে প্রার্থীদের ব্যক্তিগত পরিচিতিসহ পাড়া-মহল্লায় তাদের প্রতীকযুক্ত পোস্টার ঝুলিয়ে দেয়।

অভিযোগ রয়েছে ক’জন প্রার্থী আচরণ বিধির তোয়াক্কা না করে চালাচ্ছেন তাদের প্রচারণা। এরই মধ্যে নির্বাচন কমিশনের নিয়োজিত ম্যাজিস্ট্রেট মাঠে নেমে পড়েছেন।

জানা যায়, জেলা পরিষদ নির্বাচনে ১০ ও ১১ নং ওয়ার্ড পড়েছে হাজীগঞ্জ উপজেলায়। যার মধ্যে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মোট ভোটার সংখ্যা দেড়শ।

১০নং ওয়ার্ড তথা ১নং রাজারগাওঁ, ২নং বাকিলা, ৩নং কালচোঁ, ৪নং কালচোঁ, ৫নং সদর ও ১২ নং দ্বাদশ গ্রাম ইউনিয়ন।

এ ৬ ইউনিয়নের ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬৬। স্বাভাবিক হওয়া কথা ছিলো ৭৮ জন।

কিন্তু ১২ নং দ্বাদশ গ্রাম ইউনিয়নটি নতুন গঠিত এবং এখানে কোনো নির্বাচিত জনপ্রতিনিধি না থাকায় ভোটার নেই।

এ ১০নং ওয়ার্ডের কেন্দ্র পড়েছে বাকিলা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে। এ ওয়ার্ড থেকে সাধারন সদস্য পদে প্রার্থী রয়েছেন ৬ জন। এরা হলেন রোটা.আলী আশ্রাফ দুলাল,বিল্লাল হোসেন,মাঈনউদ্দিন মিয়াজী, রাকিবুল ইসলাম রাকিব, জুলহাস চৌধুরী, শাহাদাত হোসেন ভূট্রো।

এদিকে উপজেলার ১১নং ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা হচ্ছে ৮৪টি। যার কেন্দ্র পড়েছে আলীগঞ্জ পিটি আই ভবনে। ১১নং ওয়ার্ডের মধ্যে পড়েছে হাজীগঞ্জ পৌরসভা, ৬নং বড়কূল,৭নং বড়কূল, ৮নং হাটিলা, ১০নং গন্ধর্ব্যপুর ও ১১নং হাটিলা ইউনিয়ন।

এ ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে প্রার্থী হয়েছেন ৫ জন। এরা হলেন, গোলাম ফারুক মুরাদ, আলহাজ্ব জসিম উদ্দিন,ইয়াছিন আরাফাত,ফয়সাল হোসেন মাসুম ও কবির হোসেন ।

গত ক’দিনের প্রাথমিক জরিপে জানা যায়, ১০নং ওয়ার্ডে সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল (সিএনজি) ও কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাঈনউদ্দিন মিয়াজী (হাতি মার্কার) সাথে হাড্ডা-হাড্ডি লড়াই হবে। তবে অন্যান্য প্রার্থীরাও প্রচারণা অনুযায়ী জয়ের প্রত্যাশী বলে দাবি করেন।

পৌরসভাসহ ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত ১১নং ওয়ার্ডের সদস্য পদে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ (সিএনজি) ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যবসায়ী আলহাজ্ব জসিম উদ্দিন (তালা) এর মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াইয়ের সম্ভাবনা বেশি বলে জানা যায়। এছাড়াও পিছিয়ে নেই অন্যান্য প্রার্থীরাও।

এদিকে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে ‘প্রার্থীদের বিরুদ্ধে আচরণ বিধি লংঘনের অভিযোগে ইতোমধ্যে ক’জনকে শোকজ করা হয়েছে। নির্বাচনী মাঠে পর্যবেক্ষক নিয়োজিত রয়েছে।’

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সম ০৭: ০০ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৬, রোবার
ডিএইচ

Leave a Reply