Home / কৃষি ও গবাদি / হাজীগঞ্জে ছাত্রলীগের মিছিলে পুলিশের লাঠিচার্জ
হাজীগঞ্জে ছাত্রলীগের মিছিলে পুলিশের লাঠিচার্জ

হাজীগঞ্জে ছাত্রলীগের মিছিলে পুলিশের লাঠিচার্জ

চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক মো. হান্নান গাজীর উপর হামলার প্রতিবাদে হাজীগঞ্জে রোববার (২৯ মে) বিকেলেছাএলীগের একাংশ বাজারের বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করে ছএভঙ্গ করে দেয় ।

এ সময় বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায় এবং পথচারিরা দিক-বেদিক ছুটাছুটি করতে থাকে ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১৭ রাউন্ট রাবার বুলেট এবং টিয়ারসেল নিক্ষেপ করে ।

জানা যায়, গত কিছু দিন পূর্বে ছাত্রলীগের এক নেতার হাতে হামলার শিকার হয় চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক মো. হান্নান গাজী । এ ঘটনাকে কেন্দ্র করে হাজীগঞ্জ বাজারে বেশ কিছু দিন যাবত থমথমে উওেজনা দেখা দেয় ।

রবিবার বিকাল সাড়ে ৫ টায় হান্নান সমর্থকরা হামলার প্রতিবাদে হাজীগঞ্জ বাজারের বালুর মাঠ থেকে একটি মিছিল বের করে পূর্ব বাজারের উদেশ্য রওনা হলে মিছিলের পিছন দিক থেকে পুলিশ মিছিলকারীদের উপর লাটিচার্জ শুরু করে । এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায় । পরে মিছিলকারীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে । ওই সময় বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায় এবং বাজারে থাকায় পথচারিরা দিক-বেদিক ছুটাছুটি করতে থাকে।

খবর ছড়িয়ে পড়লে হান্নানের নিজ গ্রাম ধেররাতে ছাত্রলীগ কর্মীরা চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের উপর গাছের গুড়ি ও বিদ্যুৎ এর খুঁটি পেলে সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয় । এতে করে সড়কের উভয় পাশে থাকায় শতশত যানবাহন আটকা পড়ে। এমনকি বিভিন্ন যানবাহনের যাএীরা চরম ভোগান্তীতে পড়ে যায় । পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ঘটনাস্থলে যায় ।

পুলিশ ধেররা বাজারে অবস্থান করলে ছাত্রলীগ কর্মীরা পুলিশের উপর আক্রমন করতে থাকে। এই সময় হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহআলম, এ এস আই ফকরুল ইসলামসহ এক কনষ্টেবল এর শরীরে ছাএলীগ কর্মীদের ছুড়া ইট এসে পড়ে । ওই সময় পুলিশও রাবার বুলেট নিক্ষেপ করে পাল্টা আক্রমন চালায় ।

ধেররা বাজারে পুলিশ ও ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া চলাকালীন সময় হাজীগঞ্জ বিশ^রোড চৌরাস্তা অবস্থানরত পুলিশের উপর আবারও ছাত্রলীগ কর্মীরা ইটপাটকেল ছুড়তে থাকে ।

ছাত্রলীগ কর্মীদের ইটের আঘাতে চাঁদপুর পুলিশ লাইনের সোহাইল নামের একজন কনষ্টেবল আহত হয় । আহত পুলিশ সদস্যকে প্রথমে প্রাইভেট হাসপাতালে নেওয়া হলে পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় । ছাএলীগ এবং পুলিশের তিন দফায় হামলা ছাএলীগের ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে ।

অনাকাংখিত পরিবেশ এড়াতে হাজীগঞ্জ ও ধেররা বাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।

হাজীগঞ্জ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০৪:০০ এএম, ৩০ মে ২০১৬, সেমবার
ডিএইচ

Leave a Reply