Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ডিএমপির সহকারী পুলিশ কমিশনার হলেন হাজীগঞ্জের ফজলে এলাহী
সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ ফজলে এলাহী
মোহাম্মদ ফজলে এলাহী

ডিএমপির সহকারী পুলিশ কমিশনার হলেন হাজীগঞ্জের ফজলে এলাহী

ঢাকার সহকারী পুলিশ কমিশনার পদে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কৃতি সন্তান মোহাম্মদ ফজলে এলাহী যোগদান করেছেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগে সহকারী পুলিশ কমিশনার হিসেবে তিনি বদলী হয়ে যোগদানের বিষয়টি মুঠোফোনে চাঁদপুর টাইমসকে জানিয়েছেন।

চাঁদপুরে এ কৃতি সন্তানের সাথে চাঁদপুর টাইমসের আলাপচারিতা জানা যায়, হাজীগঞ্জ উপজেলার কালচোঁ ইউনিয়নের নাসিরকোর্ট গ্রামের এম এ খালেক বাড়ির মোহাম্মদ মজিবুর রহমান ও নুরুন্নাহারের বেগমের সন্তান মোহাম্মদ ফজলে এলাহী। পরিবারের ৪ ভাই বোনের মধ্যে তিনি তৃতীয়।

মোহাম্মদ ফজলে এলাহী ৩১ তম বিসিএস-এর প্রশাসনিক ক্যাডারে অংশগ্রহণ করে প্রতিযোগিতামূলক পরীক্ষায় (সাধারণ কোটায়) উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ হিসেবে ২০১৩ সালের জানুয়ারিতে পুলিশ বাহিনীতে যোগদান করেন।

যোগদান পরবর্তী বাংলাদেশে পুলিশ একাডেমি সারদাহ থেকে এক বৎসরের মৌলিক প্রশিক্ষণ সমাপ্ত করেন।

প্রশিক্ষণ শেষে ২০১৪ সালে র‌্যাব-১ উত্তরায় কোম্পানি কমান্ডারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ২ বছর সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে এক ছেলে সন্তানের জনক মো. ফজলে এলাহী ১৯৯৮ সালে হাজীগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০০ সালে হাজীগঞ্জ মডেল কলেজ থেকে এইচএসসি পাস করেন। বাল্যকাল ও শিক্ষাজীবনের বৃহৎ একটি অংশ তিনি পরিবারের সাথে গ্রামের বাড়িতেই কাটিয়েছেন।

পরবর্তীতে উচ্চ শিক্ষার জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে শান্তি ও সংঘর্ষ বিভাগ থেকে গ্র্যাজুয়েশন ও পোস্ট গ্র্যাজুয়েশন শেষ করেন।

দেশের হয়ে কাজ করতে চাঁদপুর টাইমসের মাধ্যমে তাঁর জন্মস্থান চাঁদপুরের বাসিন্দাসহ দেশবাসীর কাছে সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

ডিএমপির সহকারী পুলিশ কমিশনার হলেন হাজীগঞ্জের ফজলে এলাহী

About The Author

প্রতিবেদক- দেলোয়ার হোসাইন