Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ দু’ইউনিয়নে ৪৪ লাখ টাকা ব্যয়ে ১২ রাস্তা নির্মাণ
হাজীগঞ্জ দু’ইউনিয়নে ৪৪ লাখ টাকা ব্যয়ে ১২ রাস্তা নির্মাণ

হাজীগঞ্জ দু’ইউনিয়নে ৪৪ লাখ টাকা ব্যয়ে ১২ রাস্তা নির্মাণ

দেশ উন্নয়নের পাশাপাশি গ্রামগঞ্জেও এর হাওয়া লেগেছে। বর্তমান সরকার পল্লী অবকাঠামো উন্নয়নে স্থানীয় ইউনিয়ন পরিষদের কাঁচা ও আধা-পাকা রাস্তাগুলোর সংস্কারের কাজে জোর দিয়েছে। যার অবকাঠামো উন্নয়নের ধারাবাহিকতা হাজীগঞ্জের সব ইউনিয়নে লেগেছে।

চলতি বছরের শুরুতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তরের অধীনে কর্মসৃজন প্রকল্পের কাজ শুরু হয়ে অচিরেই সম্পন্ন হয়েছে বলে জানা যায়।

এ বছর উপজেলার কালচোঁ উত্তর ও দক্ষিণ ইউনিয়নে প্রায় ৪৪ লাখ টাকা ব্যয়ে নতুন-পুরাতন মিলে ১২ টি রাস্তা পুন:নির্মাণ করা হয়।

কালচোঁ উত্তর ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, ছিলাচোঁ ইব্রাহীমের দোকান হতে খোদাই বিল ঈদগাঁও ব্রীজ পর্যন্ত রাস্তা পুন:নির্মাণ। হাজীগঞ্জ-তারাপাল্লা সড়ক থেকে প্রধানীয়া বাড়ি , পিরোজপুর উচ্চ বিদ্যালয় রাস্তা হতে মিজি বাড়ী পর্যন্ত নতুন রাস্তাকরণ হয়। নিশ্চিন্তপুর রাস্তা হতে তালুকদার বাড়ি পর্যন্ত পুন:নির্মাণ। মোহাব্বতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ব্রজ বাড়ি রাস্তা পর্যন্ত পুন:নির্মাণ। হাজীগঞ্জ চৌমুহনী রাস্তা থেকে সিহিরচোঁ খালপাড় প্রধানীয়া বাড়ি পর্যন্ত পুন:নির্মাণ করা হয়।

এ ৬টি নতুন রাস্তায় ব্যয় ধরা হয়েছে ১৯ লাখ ৪৪ হাজার টাকা।

এ বিষয়ে কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া চাঁদপুর টাইমসকে বলেন, ‘নতুন চেয়ারম্যান হিসেবে জনগণের চলাচলরত রাস্তা নির্মাণ ও পুন: নির্মাণ করতে পেরে মেম্বারদের ধন্যবাদ জানাই এবং সে সাথে এমপি মেজর (অব.)রফিকুল ইসলাম বীর উত্তম স্যারের প্রতি কর্তৃজ্ঞতা প্রকাশ করছি।’

এদিকে কালচোঁ দক্ষিণ ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের কাজে যোগ দেয় ৩শ শ্রমিক । যার ব্যয় ধরা হয়েছে ২৫ লাখ টাকা।

এ ইউনিয়নের ওয়ার্ড ভিক্তিক মেম্বারদের মাধ্যমে দায়িত্ব দেয়া হয়। প্রকল্পের তদারকির দায়িত্বরত ইউপি সদস্যরা হলেন শাহআলম টিটু,কবির হোসেন,পলাশ ঘোষ,জাকির হোসেন ও সুলতান মিয়া।

কাজের মূল তদারকির দায়িত্ব ছিলেন উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল আলম মজুমদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম সরেজমিন পরিদর্শন করেন এবং উপজেলার অন্যান্য ইউনিয়নের তুলনায় কালচোঁ দক্ষিণ ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের কাজ ভালো হয়েছে বলে জানান।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন বলেন, ‘ প্রকল্পের দায়িত্ব স্থানীয় মেম্বারদের দিলেও কাজের মান ভালো হওয়ার লক্ষ্যে প্রতিদিন এক এক ওয়ার্ড করে পরিদর্শন করে শ্রমিকদের কাছ থেকে কাজ আদায় করেছি।

উপজেলা পকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম বলেন, কাজের গুণগত মান দেখেছি এভাবে ধারাবাহিকতা বজায় রাখায় স্থানীয় জনপ্রতিনিধিদেরকে ধন্যবাদ জানাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল আলম মজুমদার বলেন, কালচোঁ উত্তর ও দক্ষিণ ইউনিয়নে কর্মসৃচির কাজ দেখতে দু’বারই গিয়েছি। কাজের মান ভালো হওয়ায় ওই ইউনিয়নবাসীর পক্ষ থেকে দায়িত্বরতদের এ ভাবে কাজ করে যাওয়ার আহবান জানাই।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
আপডেট, বাংলাদেশ সময় ৯: ৩৩ পিএম, ১৯ এপ্রিল ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply