Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচর আলগী বাজার ব্যবসায়ীদের চরম দুর্ভোগ
হাইমচর আলগী বাজার ব্যবসায়ীদের চরম দুর্ভোগ

হাইমচর আলগী বাজার ব্যবসায়ীদের চরম দুর্ভোগ

চাঁদপুরে হাইমচরের আলগী বাজার কাটাখালি রোডে ব্যবসায়ীদের দুর্ভোগ এখন চরমে। বাজার ব্যবসায়ী ও জনসাধারণকে একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টিতে এ জনদুর্ভোগ পোহাতে হয়।

প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বাজারের পানি রাস্তার ওপর দিয়ে প্রবাহ হয়ে কাটাখালি রাস্তাটি পানিতে ডুবে যায়। ফলে যান চলাচল ও জনসাধারণের এ সমস্যা সৃষ্টি করছে। বাজারটি প্রায় শত বছরে পুরানো ও মেঘনা নদীর তীরে অবস্থিত ।

স্থানীয়দের সকল প্রকার কৃষি ও অন্যান্য পণ্য বেচা-কেনা হাট হিসেবে বাজারটি সু-পরিচিত। কিন্তু নানা সমস্যার কারণে ব্যবসায়ী ও জনসাধারণদের কষ্টের সীমা থাকে না । বিগত ক’বছর ধরেই এ অবস্থা চলছে বলে স্থানীয় বাজার ব্যবসায়ী ও জনসাধারণদের অভিযোগ রয়েছে।

বৃষ্টি হওয়ার পর ব্যবসায়ীরা নিজেদের উদ্যোগেই মোটর দিয়ে পানি সরিয়ে থাকেন । জলাবদ্ধতার কারণে তাদের বেচা-কেনা ও চলাফেরায় নানা দুর্ভোগ হচ্ছে ।

বাজারের একজন ব্যবসায়ী আমাদের চাঁদপুর টাইমসকে জানান, ‘বৃষ্টি হলেই কাটাখালি রাস্তা পানিতে ডুবে যায়। আশ-পাশের স্কুল- মাদ্রাসার শিক্ষার্থীরা এ রাস্তা দিয়ে চলাচল করে থাকে। এ অবস্থা দেখারও কেউ নেই। বার বার এলাকার জনপ্রতিনিধিদের অবহিত করানোর পরও কোনো প্রতিকার হয়নি।’

দ্রুত জনদুর্ভোগ লাঘবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণ দাবি জানিয়েছেন ।

প্রতিবেদক- আবদুল গনি
: আপডেট, বাংলাদেশ সময় ৭: ৪০ পিএম, ০৮ মার্চ ২০১৭, বুধবার
এজি/ডিএইচ

Leave a Reply