Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে জোয়ারে ভেসে গেছে কোটি টাকার মাছ ও পান বোরজ
হাইমচরে জোয়ারে ভেসে গেছে কোটি টাকার মাছ ও পান বোরজ

হাইমচরে জোয়ারে ভেসে গেছে কোটি টাকার মাছ ও পান বোরজ

দেশের উত্তর অঞ্চলের বন্যার পানি দক্ষিণ অঞ্চলে চাপ দেয়ায় হাইমচর উপজেলার তেলির মোড়, কাটাখালি, লামচরি, হাইমচর বাজার, আমতলী ও চরভৈরবী এলাকায় জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। ভেসে গেছে কোটি টাকার মাছ ও তলিয়ে গেছে পান বোরজ।

পানি বৃদ্ধির ফলে হাইমচরের নিম্নাঞ্চল নদী সংযুক্ত খাল, বসতঘর, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও রাস্তাঘাট হাটু পরিমান, কোথাও কোমর পরিমান পানিতে ডুবে আছে।

বৃহস্পতিবার সন্ধা থেকে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে উপজেলার পুকুর, ঝিলের কয়েক লাখ টাকার মাছ ভেসে গেছে।

ক’টি এলাকা ঘুরে দেখাযায় তেলির মোড় এলাকার কেন্দ্রীয় হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে জোয়ারের পানিতে ৩টি মন্দির ও মন্দিরের পুকুর ভরে গিয়ে প্রায় ১লক্ষ টাকার মাছ ভেসে গেছে।

এ ব্যাপারে মন্দিরের সভাপতি ও হিন্দু বৌদ্ধ, খ্রৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু অজয় মজুমদার বলেন জোয়ারের পানিতে আমাদের পুরানো ঐতিহ্য শ্রী শ্রী জগন্নাথ মন্দিরের নির্মানাধীন সামগ্রী ২০ ব্যাগ সিমেন্ট পানিতে নষ্ট হয়ে গেছে। এছাড়া মন্দীরের পুকুরের প্রায় ১লক্ষটাকার মাছ জলে ভেসে গেছে।

হাইমচরের কাটাখালি, মহজমপুর, লামচরি, আমতলি, পশ্চিমচর কৃষ্ণপুর গ্রামের বেশ কয়েকটি পুকুর ও ঝিলের প্রায় অর্ধ কোটি টাকার মাছ ভেসে যাওয়ার সংবাদ পাওয়া গেছে।

মহজমপুর ও পশ্চিমচর কৃষ্ণপুর গ্রামে দেড় থেকে ২০০ পানের বোরজে কোমর পরিমান পানিতে তলিয়ে গেছে। এভাবে বেশ কয়েকদিন পানি থাকলে হাইমচরের একাধিক এলকার মানুষ পানিবন্ধি হয়ে থাকবে।

হাইমচরে জোয়ারে ভেসে গেছে কোটি টাকার মাছ ও পান বোরজ

About The Author

প্রতিবেদক- বি এম ইসমাইল, হাইমচর

Leave a Reply