Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে বাবার ‘মিথ্যা মামলায়’ মেয়ে কারাগারে : বাড়ি ‘দখলের চেষ্টা’
হাইমচরে বাবার ‘মিথ্যা মামলায়’ মেয়ে কারাগারে : বাড়ি ‘দখলের চেষ্টা’
প্রতীকী ছবি

হাইমচরে বাবার ‘মিথ্যা মামলায়’ মেয়ে কারাগারে : বাড়ি ‘দখলের চেষ্টা’

চাঁদপুরের হাইমচরে জন্মদাতা বাবার বিরুদ্ধে অসহায় মেয়ের বসত বাড়ি ‘দখলের চেষ্টা’ ও ‘মিথ্যা মামলায়’ মেয়েকে কারাগারে পাঠানোর অভিযোগ উঠেছে।

নাজমার বাবা অলি কবিরাজের দায়েরকৃত মামলায় হাইমচর থানা পুলিশ শুক্রবার (২১ অক্টোবর) সকালে নাজমাকে নিজ বাড়ি থেকে আটক করে চাঁদপুর আদালতে প্রেরণ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, হাইমচর উপজেলার ভিঙ্গুলিয়া গ্রামের প্রবাসীর স্ত্রী নাজমা বেগম তার ক্রয়কৃত জমিতে বাড়ি তৈরি করে গত ৭ থেকে ৮বছর ধরে ওই বাড়িতে বসবাস করে আসছেন।

নাজমা বেগমের পরিবারের দাবি, একটি মহল তার বাবা অলি কবিরাজকে ‘হাতিয়ার’ বানিয়ে ষড়যন্ত্র করে বসতবাড়ি ‘দখলের চেষ্টা’ করছে। ইতোপূর্বে নাজমার বাবা তার সম্পত্তি দখলের জন্য নাজমার শিশুপুত্র সোহেলকে ক’দিন ‘আটক’ করে রাখে। নাজমা তার ছেলেকে উদ্ধারে যেনো আইনী সহযোগিতা নিতে না পারে সেজন্য একটি ‘সন্ত্রাসী বাহিনী’ দিয়ে তাকে ‘হুমকি’ দিয়ে অবরুদ্ধ করে রাখে। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় ছেলেকে উদ্ধার করতে সক্ষম হন।

নাজমা তার সম্পত্তি দখলের অভিযোগ এনে হাইমচর থানায় একটি লিখিত দেন। পরে হাইমচর থানা পুলিশ ও কমিউনিটি পুলিশের সহযোগিতায় সম্পত্তি দখল থেকে রক্ষা পান।

কিন্তু ‘পরধন লোভী’ নাজমার বাবা নাজমাকে হেনস্থা করতে ‘মিথ্যা অভিযোগে’ ৫ অক্টোবর বাবাকে মারধরের ‘মিথ্যা’ অভিযোগ আদালতে দায়ের করেন। নাজমার বাবা অলি কবিরাজের দায়েরকৃত মামলায় হাইমচর থানা পুলিশ তাকে আটক করে চাঁদপুর আদালতে প্রেরণ করে।

এ ব্যাপারে নাজমা বেগম (পাখি) জানান, ‘দীর্ঘদিন ধরে আমার বাবা ও বড় ভাই মিলে আমার ক্রয়কৃত সম্পত্তি জোরপূর্বক দখল করে। আমার জমি দখলের জন্য স্থানীয় ইউপি সদস্য মিন্টু কবিরাজের কাছে বিচার চাইলে তিনিও আমার সহযোগিতায় এগিয়ে আসেননি।’

এ বিষয়ে ন্যায় বিচারের স্বার্থে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

হাইমচর থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেন জানান, ‘বসতবাড়ি নিয়ে বাবা-মেয়ের দীর্ঘদিন বিরোধ চলছিলো। মেয়ে নাজমা বেগম পাখির অভিযোগের প্রেক্ষিতে কমিউনিটি পুলিশিংসহ স্থানীয় লোকজনের সহায়তায় তাকে বাড়িটি উদ্ধার করে দেয়া হয়। পরে তার বাবা চাঁদপুর কোর্টে মেয়ের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে মামলা দায়ের করে। সে প্রেক্ষিতে তাকে আটক করে চাঁদপুর কোর্টে প্রেরণ করা হলে কোর্ট তাকে জেলহাজতে প্রেরণ করে।’

এদিকে বাবা কর্তৃক মেয়ের বিরুদ্ধে মামলা ও কারাগারে পাঠানো নিয়ে স্থানীয়দের মাঝে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।

: আপডেট, বাংলাদেশ সময় ২:০০ পিএম, ২১ অক্টোবর ২০১৬, শুক্রবার
ডিএইচ

হাইমচরে বাবার ‘মিথ্যা মামলায়’ মেয়ে কারাগারে : বাড়ি ‘দখলের চেষ্টা’

About The Author

প্রতিবেদক- বি এম ইসমাইল, হাইমচর

Leave a Reply